জামালপুরে স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের মানববন্ধন
প্রকাশ : ২২ অক্টোবর ২০২০, ১৮:২৭
জামালপুরে স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের মানববন্ধন
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রেজিষ্ট্রেশনকৃত সকল স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণের দাবিতে মানবন্ধন করে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন জামালপুরের সংগঠনের নেতারা।


বৃহস্পতিবার (২২ অক্টোবর) জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বাংলাদেশ স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির জামালপুর জেলা শাখা এই মানববন্ধনের আয়োজন করেন।


জামালপুর জেলা স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে সাধারণ সম্পাদক ছোহরাব আলী, সদস্য লিয়াকত আলী ও মোতাসিম বিল্লাহসহ সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।


এসময় বক্তারা বলেন, ১৯৮৪ সালে এদেশে এবতেদায়ী মাদ্রাসা স্বীকৃতি পায়। এরপর ৩৬ বছর যাবত এবতেদায়ী মাদ্রাসা শিক্ষকরা বিনা বেতনে চাকরি করছে। এই অবস্থায় অর্ধাহারে অনাহারে দিন পার করতে হচ্ছে তাদের। মাদ্রাসা শিক্ষকদের এই কষ্ট লাঘবের জন্য দেশের সকল এবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণের দাবি জানান বক্তারা। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা। মানববন্ধনে জেলার বিভিন্ন এবতেদায়ী মাদ্রাসা শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন।


মানবন্ধনের পর ৬দফা দাবি জানিয়ে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি দিয়েছেন সংগঠনের নেতারা।


জামালপুর জেলায় ১৩৭ টি এবতেদায়ী মাদ্রাসা ৬৮৫ জন শিক্ষক কর্মরত রয়েছে।


বিবার্তা/হারুনী/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com