শিরোনাম
ঝিনাইদহে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচির উদ্বোধন
প্রকাশ : ০১ অক্টোবর ২০২০, ২০:০৮
ঝিনাইদহে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচির উদ্বোধন
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘মুজিববর্ষের অঙ্গিকার, সড়ক হবে সংস্কার’ এ শ্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে ঝিনাইদহে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।


বৃহস্পতিবার (০১ অক্টোবর) সকালে সদর উপজেলার হরিশংকরপুর-গোয়ালপাড়া সড়কের রাজধরপুর নামক স্থানে সড়ক সংস্কারের উদ্বোধন করেন এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মনোয়ার উদ্দিন। এসময় এলজিইডি’র সিনিয়র সহকারী প্রকৌশলী শাহাবুল আলম, সদর উপজেলা প্রকৌশলী আহসান হাবীব, উপ-সহকারী প্রকৌশলী এনামুল কবির, নাজমুল বাহার, মহসিন আলীসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


এসময় জানানো হয়, এলজিইডির অধীনে মাসব্যাপী জেলার ৬ উপজেলার ২’শ কিলোমিটার সড়ক মেরামত করা হবে। এতে ১২৭ জন দুস্থ্য অসহায় নারী শ্রমিক কাজ করবেন। এছাড়াও বছরব্যাপী সংস্কারসহ নানা কর্মসূচী পালন করা হবে বলে জানানো হয়।


এসময় নির্বাহী প্রকৌশলী মনোয়ার উদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে হাজার বছরের শ্রেষ্ট বাংঙ্গালী, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে সারা দেশের ন্যয় ঝিনাইদহ জেলার ৬টি উপজেলায় ১লা অক্টোবর থেকে আনুষ্টানিকভাবে সড়ক রক্ষণাবেক্ষণ এর কাজ শুরু করা হয়েছে, যা বছরব্যাপী চলমান থাকবে।


২০২০-২০২১ অর্থবছরে প্রায় ২শ’ কিলোমিটার সড়ক রক্ষণাবেক্ষণ করা হবে। ইতিমধ্যে প্রায় ২০ কিলোমিটার সড়ক রক্ষণাবেক্ষণ করা হয়েছে। এছাড়া গ্রামীণ অতিদরিদ্র ও কোভিড-এ এ সৃষ্ট বেকারত্ব নিরসণের লক্ষ্যে সড়কের নিয়মিত রক্ষণাবেক্ষণের শ্রমঘণ কাজে স্থানীয় ভাবে ১২৭ জন নারী নিয়োগ করে বছরব্যপী সড়ক সংস্কার কর্মসূচিতে গতিশীলতা বৃদ্ধির উদ্যোগ গ্রহণ করা হয়েছে।


বিবার্তা/কোরবান/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com