সাভারে গণধর্ষণের শিকার নারী শ্রমিক
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৭:৫৬
সাভারে গণধর্ষণের শিকার নারী শ্রমিক
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারে এক নারী শ্রমিক গণধর্ষণের শিকার হয়েছেন। এছাড়াও পৃথক ঘটনায় পাঁচ বছরের মেয়ে শিশু ধর্ষণ ও পাঁচ বছরের এক শিশু ছেলেকে বলাৎকারের অভিযোগ উঠেছে এক গার্মেন্টস শ্রমিকের বিরুদ্ধে।


এ ঘটনায় বুধবার বিকেলে গণধর্ষণের শিকার ওই নারী শ্রমিক ছয় জনের নাম উল্লেখ করে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।


পুলিশ বলছে, সাভারের মুক্তিরমোড় এলাকায় (২৫) মুকুল মিয়ার বাড়িতে সিংগাইর এলাকার আখতার ফার্ণিচারের নারী শ্রমিক স্বামী নিয়ে একটি কক্ষ ভাড়া নিয়ে বসবাস শুরু করেন। মঙ্গলবার গভীর রাতে ওই নারী শ্রমিকের ঘরের দরজা ভেঙে স্থানীয় রিক্সা গ্যারেজের ছয় ব্যক্তি প্রবেশ করে মুখ চেপে ধরে পালাক্রমে গণধর্ষণ করে ওই নারীকে। এসময় গণধর্ষণের বিষয়টি কাউকে জানালে তাকে হত্যা করে লাশ গুম করার হুমকি দেন ধর্ষণকারীরা।


বুধবার বিকেলে ওই নারী গণধর্ষণের অভিযোগে ছয় জনের নাম উল্লেখ করে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। গণধর্ষণের শিকার ওই নারী শ্রমিককের স্বামী নুরুল ইসলাম ব্যক্তিগত কাজে বর্তমানে গ্রামে থাকায় ধর্ষণকারীরা এই সুযোগে ঘরে প্রবেশ করে তাকে ভয়ভীতি প্রদর্শন করে গণধর্ষণ করেছে বলে ধারণা করছে পুলিশ।


গণধর্ষণের শিকার ওই নারীর বাড়ি নওগাঁ জেলার মান্দা থানার বন্দিপুর গ্রামে।


এদিকে সাভারের আনন্দপুর এলাকার একটি বাড়িতে পাঁচ বছরের এক মেয়ে শিশুকে ধর্ষণ করে মনোয়ারুল ইসলাম নামের এক গার্মেন্টস শ্রমিক। এসময় তিনি ওই বাড়ির আরেক প্রতিবেশী পাঁচ বছরের এক ছেলে শিশুকে বলাৎকার করেন। গত সোমবার আনন্দপুর এলাকার ভাড়া বাড়িতে এ ধর্ষণ ও বলাৎকারের ঘটনা ঘটলেও বিষয়টি মীমাংসা করার চেষ্টা করেছিল স্থানীয় একটি প্রতারক চক্র।


পরে আজ বিকেলে ধর্ষণকারী ব্যক্তি মনোয়ারুল ইসলামকে আটক করে সাভার মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে স্থানীয়রা। আটক ধর্ষণকারী রংপুর জেলার মিঠাপুকুর থানার ঠাঁকুরবাড়ি গ্রামের নয়া মিয়ার ছেলে।


পুলিশ বলছে ধর্ষণের শিকার তিনজনকে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানোর প্রক্রিয়া চলছে।


এবিষয়ে সাভার মডেল থানার এস আই (উপ-পরিদর্শক) সাফায়েত বলেন, গণধর্ষণের শিকার ওই নারী ছয়জনের নাম উল্লেখ করে থানায় অভিযোগ দায়ের করেছেন। আসামিদের আটকের প্রক্রিয়া চলছে।


এঘটনায় সাভার মডেল থানায় পৃথক তিন ধর্ষণের মামলা দায়েরের প্রস্তুতি চলছে। সিলেটে গণধর্ষণের রেশ কাটতে না কাটতেই সাভারে এ গণধর্ষণ হওয়ায় স্থানীয়দের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে।


বিবার্তা/সরিফুল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com