তানোরে গির্জায় আটকে রেখে কিশোরীকে ধর্ষণ করলো ফাদার!
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫২
তানোরে গির্জায় আটকে রেখে কিশোরীকে ধর্ষণ করলো ফাদার!
তানোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহীর তানোরে একটি গির্জায় তিনদিন ধরে এক কিশোরীকে (১৫) আটকে রেখে ধর্ষণের অভিযোগ উঠেছে গির্জার ফাদার প্রদীপ গ্যা গরীর (৫০) বিরুদ্ধে। ঘটনার পর থেকে তিনি পলাতক রয়েছেন।


উপজেলার মুন্ডুমালা মাহালীপাড়ায় সাধুজন মেরী ভিয়ান্নী গির্জায় চাঞ্চল্যকর এই ঘটনা ঘটে। এ ঘটনায় মঙ্গলবার রাতে ওই কিশোরীর ভাই বাদী হয়ে তানোর থানায় মামলা দায়ের করেছেন।


তানোর থানার ওসি রাকিবুল হাসান বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, ভুক্তভোগীকে উদ্ধার করে থানায় আনা হয়েছে। শারীরিক পরীক্ষার জন্য আজ বুধবার তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হবে।


স্থানীয় সূত্রে জানা গেছে, নির্যাতনের শিকার উপজাতি খ্রিষ্টান সম্প্রদায়ের ওই কিশোরী গত শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে বাড়ির পাশে ওই গির্জার পাশে ঘাস কাটতে গিয়ে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে পরদিন রবিবার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তার ভাই। এরপর সোমবার দুপুরের পর জানা যায়, নিখোঁজ কিশোরী গির্জার ফাদার প্রদীপের ঘরে বন্দি অবস্থায় আছে। পরে কিশোরীর পরিবারের সদস্য এবং এলাকার লোকজন ওই কিশোরীকে উদ্ধার করেন। এরপর সন্ধ্যায় গির্জার ভেতরেই শালিসি বৈঠক বসে। সেখানে দোষ প্রমাণিত হওয়ায় ফাদার প্রদীপকে অপসারণ করে রাজশাহীতে নিয়ে আসা হয়। আর ভুক্তভোগী ওই কিশোরীকে গির্জার ভেতরে সিস্টারদের কাছে রাখা হয়। আর বলা হয়, ওই কিশোরীর পরিবারের সদস্যরা থানা থেকে নিখোঁজের জিডি প্রত্যাহার করে নিলে তাকে পরিবারের কাছে পাঠানো হবে। এছাড়া সাবালিকা হওয়া পর্যন্ত ওই কিশোরীর খরচ বহন করবে গির্জা কর্তৃপক্ষ।


এদিকে মঙ্গলবার দুপুরে ওই কিশোরীর ভাই থানায় গিয়ে জানান, তার বোনকে পাওয়া গেছে। কিন্তু তারপরও ওই কিশোরীকে পরিবারের কাছে দেয়া হয়নি। গির্জার প্রধান ফাদার প্যাট্রিক গমেজ ও শালিসি বৈঠকের প্রধান কামেল মার্ডি তাকে আটকে রেখেছিলেন। খবর পেয়ে সন্ধ্যায় তানোর থানার ওসি রাকিবুল হাসান ও ইউএনও সুশান্ত কুমার মাহাতো গির্জা থেকে ওই কিশোরীকে উদ্ধার করেন।


ওসি রাকিবুল হাসান জানান, ওই কিশোরীর ভাই বাদী হয়ে তানোর থানায় মামলা করেছেন। আর শালিস বৈঠকের পর থেকে গির্জার অভিযুক্ত ফাদার পলাতক। তাকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।


বিবার্তা/অসীম/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com