গাবতলী থেকে আনসার আল ইসলাম’র সক্রিয় সদস্য গ্রেফতার
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯:১৯
গাবতলী থেকে আনসার আল ইসলাম’র সক্রিয় সদস্য গ্রেফতার
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকার গাবতলীর মাজাররোড এলাকা থেকে জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম এর এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৪। আটক জঙ্গির নাম নিবিড় হাসান (১৯)। এসময় তার কাছ হতে ‘আনসার আল-ইসলাম’ এর বিভিন্ন ধরনের বই, লিফলেট ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।


র‌্যাব জানায়, সাম্প্রতিক সময়ে নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর কর্মপরিকল্পনা ও অপতৎপরতা সম্পর্কে গোয়েন্দা সূত্রে জানতে পেরে র‌্যাব তাদের গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।


এরই ধারাবাহিকতায় রাতে র‌্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল রাজধানীর দারুস সালাম থানাধীন মাজার রোড এলাকায় অভিযান পরিচালনা করে ‘আনসার আল-ইসলাম’ এর সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃত মো. নিবিড় হাসান প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে তিন বছর যাবৎ ‘আনসার আল-ইসলাম’ এর সাথে জড়িত এবং একটি ম্যাসেঞ্জার আইডির এডমিন হিসেবে বিভিন্ন উগ্রবাদী পোস্ট লেখা ও ভিডিও আপলোড করে উগ্রবাদী কার্যক্রম পরিচালনা করে আসছিলো। এছাড়া ০২টি ফেসবুক আইডি হতে বিভিন্ন ধরনের উগ্রবাদী পোস্ট লিখা ও ভিডিও আপলোড করে ‘আনসার আল-ইসলাম’ এর বিভিন্ন জঙ্গি কার্যক্রমে উদ্বুদ্ধ ও সংঘবদ্ধ করে আসছিলো।


র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী বলেন আটক জঙ্গির বিরুদ্ধে আজ দারুসালাম থানায় মামলা দায়ের করে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হবে।


অন্যদিকে গাবতলী থেকে আন্তার্জাতিক নারী পাচার চক্রের প্রধান তারেক হোসেন সোহাগকে আটক করেছে র‌্যাব ৪। এসময় রুনা লায়লা নামের এক নারীকে উদ্ধার করা হয়।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com