জামালপুরে দুই ভাইয়ের মৃত্যুদণ্ড
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৭:১৭
জামালপুরে দুই ভাইয়ের মৃত্যুদণ্ড
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জামালপুরে চাঞ্চল্যকর রিকশাচালক রাসেল হত্যা মামলায় দুই ভাইয়ের মৃত্যুদণ্ডসহ ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।


রবিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. জুলফিকার আলী খাঁন এ দণ্ডাদেশ দেন।


মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই ভাই হলেন- জামালপুরের ইসলামপুর উপজেলার পূর্ব শশারিয়া বাড়ি গ্রামের বুদুর ছেলে ভুট্টু (৩০) ও খালেক (৪৫)।


যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ৭ জন হলেন- ওই গ্রামের শামসুল হকের ছেলে ছামিউল (৩০), লাল মিয়ার ছেলে জহিরুল (৩০), মৃত গাদুর ছেলে রশিদ (৪৫), কাশি (৫০) ও বাবুল (২৫), মৃত ছাইর উদ্দিনের ছেলে ফুলু মিয়া (৩০) ও শাহাদুল্যার ছেলে বিদ্যুৎ (২৫)।


রায়ের বিবরণীতে জানা গেছে, ২০০৭ সালের কোরবানি ঈদের দিন নিহত রাসেল আসামিদের সাথে বেড়ানোর উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে যান। ওইদিন রাসেল তার রিকশা বিক্রি করে আসামিদের সাথে জুয়া খেলেন। জুয়ায় তার রিকশা বিক্রির সমস্ত টাকা ও মোবাইল হাতছাড়া হয়ে যায়। জুয়ায় হেরে গেলে আসামিদের সাথে রাসেলের ঝগড়া হয়।


২০০৭ সালের ২৬ ডিসেম্বর জুয়ায় হেরে যাওয়া নিয়ে পুনরায় তাদের মধ্যে ঝগড়া হলে পরদিন রাতে রাসেলকে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করে আসামিরা। তার পরদিন সকালে স্থানীয় আঁখ ক্ষেত থেকে রাসেলের লাশ উদ্ধার করে পুলিশ।


দীর্ঘদিনের সাক্ষ্য প্রমাণ শেষে রোববার দুপুরে দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন ঘাতক দুই ভাই ভুট্টু ও খালেককে ৫০ হাজার টাকা অর্থণ্ডসহ মৃত্যুদণ্ডাদেশ দেন। যাবজ্জীবনপ্রাপ্ত অপর সাত আসামির প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়।

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com