শিরোনাম
শিমুলিয়ায় চলছে ৬ ফেরি
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২০, ১১:১৭
শিমুলিয়ায় চলছে ৬ ফেরি
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে নাব্যতা সংকট পুরোপুরি নিরসন না হলেও চ্যানেল দিয়ে গত কয়েকদিন ধরে পাঁচ-ছয়টি ফেরি স্বাভাবিকভাবেই চলাচল করছে।


শুক্রবার (২৫ সেপ্টেম্বর্) সকাল থেকে ওই রুটে তিনটি কে-টাইপ, দু’টি মিডিয়াম ও কর্ণফুলী নামের একটি ছোট ফেরি চলাচল করছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) কাঁঠালবাড়ী ফেরিঘাট সূত্র এ তথ্য জানায়।


এর আগে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের চ্যানেলে নাব্যতা সংকট থাকার কারণে কিছুদিন ফেরি চলাচল বন্ধ ছিল। বিকল্প চ্যানেল দিয়ে দীর্ঘ সময় ব্যয় হওয়ায় ওই চ্যানেল দিয়েও ফেরি চলাচল স্বাভাবিক করা সম্ভব হয়নি। আগের চ্যানেলটিতে খনন কাজ চালিয়ে ছোট আকারের ফেরিগুলো চলাচলের উপযোগী করা হয়েছে। তবে বন্ধ রয়েছে রো রো ও ডাম্প ফেরি চলাচল।


তবে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চ্যানেলটি দিয়ে রো রো ও ডাম্প ফেরি চলাচলের মতো উপযোগী এখনো হয়নি।


কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, গত কয়েকদিন ধরেই নিয়মিত চলাচল করছে কে-টাইপ ও মিডিয়াম ফেরি। ফলে নৌরুটে আগের মতো পরিবহনের তেমন চাপ নেই। ঘাট এলাকায় অর্ধশতাধিক পণ্যবাহী পরিবহন রয়েছে। এছাড়া যাত্রীবাহী পরিবহন ও ছোট গাড়িগুলোকে ঘাটে আটকে থাকতে হচ্ছে না। স্বাভাবিকভাবেই পারাপার করা হচ্ছে।


এ ব্যাপারে বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ফেরি ঘাটের সহকারি ব্যবস্থাপক সামসুল আবেদীন জানান, সকাল থেকে ছয়টি ফেরি চলছে। এর মধ্যে কর্ণফুলী নামে ছোট একটি ফেরি বৃহস্পতিবার সকাল থেকে চলাচল শুরু করেছে। তবে সন্ধ্যার পর সব ফেরি চলাচল আগের মতো বন্ধ থাকছে।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com