শিরোনাম
পদ্মাসেতুর রেলসংযোগ প্রকল্পে বড় কোনো সমস্যা নেই: রেলমন্ত্রী
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৯:৩৩
পদ্মাসেতুর রেলসংযোগ প্রকল্পে বড় কোনো সমস্যা নেই: রেলমন্ত্রী
মুন্সীগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, পদ্মা সেতুর ত্রুটি ধরা পরেছে এটি এখনই বলার সময় আসেনি। আমরা দেখার জন্য এসেছি। রেল সংযোগ প্রকল্পে খুব যে বড় ধরণের সমস্যা তা নয়। আধৌ সমস্যা আছে কি-না তাও বলা যাবে না, যতক্ষণ না পর্যন্ত এক্সপার্টরা অপিনিয়ন দিবে।


বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় পদ্মাসেতুর মুন্সীগঞ্জেন মাওয়া প্রান্তে রেলসংযোগ প্রকল্প পরিদর্শন এসে সাংবাদিকদের এসব কথা বলে তিনি।


রেলমন্ত্রী বলেন, প্রকল্পে রেলের যেভাবে কাজ চলছে সেটির ব্যাপারে সড়ক নতুন ধরণের কনডিশন (শর্ত) দিয়েছে, কিন্তু সড়ক বিভাগ এখনো ডিজাইন দেইনি । যেহেতু এটি ইঞ্জিনিয়ারিং সংশয় সেহেতু আমাদের এক্সপার্ট আসে তারা এটি নিয়ে বসবে। যদি নকশা কিংবা ইঞ্জিনিয়ারিং মতনৈক্য হয় তবে আমরা আসা করছি তারাই এটি পূর্নসংশোধন করতে পারবে। সেতু বিভাগ ও রেল বিভাগের কাছে ডিজাইন চাওয়া হয়েছে। তারা ডিজাইন দিলেই পুনসংশোধন করা হবে। অন্য কোথাও কোন সমস্যা নেই শুধু রেল নামার ও উঠার সময় সমস্যা কথা উঠছে, এক্ষেত্রে সমন্বয় করা হবে।


পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, এটি একটি জাতীয় প্রকল্প, ত্রুটি শব্দটির সাথে আমরা একমত নই। ত্রæটি তখনই হবে যখন এটি চূড়ান্ত ভাবে হবে। এখনো প্রক্রিয়ার মধ্যে আছে, কিন্তু সংশয় যেটি দেখা দিয়েছি, এরকম হয়তো আরো দেখা দিতে পারে। পৃথিবীর যে প্রকল্পেই এমন হতে পারে। তবে এখনো নকশা চূরান্ত হয়নি, আমাদের কাছে সময় আছে । যেহেতু এটি নিয়ে প্রশ্ন উঠছে তাই উচ্চতর পর্যায় আলোচনা করে অবশ্যই সমাধান করা হবে। প্রয়োজনে সকল ইঞ্জিনিয়ার একত্রিত করা হবে এবং স্যাটেল করা হবে।


এসময় আরো উপস্থিত ছিলেন, পদ্মাসেতু প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, পদ্মাসেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মোঃ আব্দুল কাদেরসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা।


বিবার্তা/তারিকুল/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com