সাভারে পুলিশ-র‌্যাব হত্যার ঘটনায় অস্ত্র ও গুলিসহ আটক ৩
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫৩
সাভারে পুলিশ-র‌্যাব হত্যার ঘটনায় অস্ত্র ও গুলিসহ আটক ৩
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারে গেল কয়েক বছর আগে পুলিশ কর্মকর্তা ও র‌্যাব কর্মকর্তা হত্যার ঘটনায় গাংচিল বাহিনীর প্রধান সালাউদ্দিন ওরফে এমপি সালাউদ্দিনসহ তিনজনকে অস্ত্র ও গুলিসহ আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।


শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে সাভারের আমিনবাজার এলাকা থেকে তাকে আটক করে র‌্যাব।


র‌্যাব-৪ জানায়, শুক্রবার বিকেলে সাভারের আমিনবাজারের সালেহপুর এলাকায় অভিযান চালিয়ে একটি বিদেশী পিস্তল,দুই রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন, ১৯০ গ্রাম হিরোইন, ৫০০ পিস ইয়াবা ও দেশীয় অস্ত্রসহ দুর্ধর্ষ গাংচিল বাহিনীর প্রধান সালাউদ্দিন ও তার দুই সহযোগীকে আটক করে।


র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী জানান,দুর্র্ধর্ষ গাংচিল বাহিনী ২০০২ সালে আমিনবাজার এলাকার পাশে সাভার থানার ০১ জন এসআই’কে হত্যা, ২০০৭ সালে ০২ জন র‌্যাব সদস্যকে হত্যা, দিয়াবাড়ী পুলিশ ফাঁড়ির অস্ত্রলুট এবং আমিন বাজার এলাকায় নৌ-টহল দলের অস্ত্রলুট এর সাথে জড়িত ছিল। এ বাহিনী তুরাগ ও বুড়িগঙ্গা নদীর বালুভর্তি ট্রলার, ইটের কার্গোতে ডাকাতি ও আমিন বাজার এলাকার শতাধিক ইটভাটা থেকে নিয়মিত চাঁদা সংগ্রহ করতো।


এছাড়াও এলাকার প্রভাবশালীদের টার্গেট করে গাংচিল বাহিনীর সদস্যরা মোটা অঙ্কের চাঁদা দাবি করে এবং চাঁদা না দিলে অপহরণ করে মুক্তিপণ দাবি করা হয়। চাঁদাবাজি, খুন, ডাকাতি, মাদক ব্যবসা, ছিনতাই সহ তুরাগ আর বুড়িগঙ্গা নদীর দুই ধারে একছত্র আধিপত্য বিস্তার ছিল এই বাহিনীর প্রধান কাজ।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা জানায়, তারা সবসময় নদীতে ও নদীর তীরবর্তী এলাকায় তাদের কর্মকান্ড পরিচালনা করে এবং বেশিরভাগ সময় নদীপথে যাতাযাত করে। তাদের যাতাযাতের বাহন ছিল ডাবল ইঞ্জিন চালিত ট্রলার। তারা সাভার-আমিনবাজার এলাকার বিভিন্ন ইটভাটার মালিক ও তুরাগ-বুড়িগঙ্গা নদীতে চলাচলকারী বালু ভর্তি ট্রলার মালিকের কাছ থেকে মাসিক ভিত্তিতে চাঁদা আদায় করতো। চাঁদা না দিলে নেমে আসতো ভয়াবহ বিপদ।


উল্লেখ্য, এই বাহিনীর প্রতিটি সদস্যের বিরুদ্ধে পূর্বে সাভার মডেল থানায় খুন, অস্ত্র, ডাকাতি, চাঁদাবাজি ও মারামারির একাধিক মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে।


র‌্যাব আরো জানায়, আটক গাংচিল বাহিনীর প্রধানসহ তিনজনের নামে আজ সন্ধ্যায় সাভার মডেল থানায় মামলা দায়েরের করে তাদেরকে পুলিশের কাছে হস্তান্তর করা হবে।


বিবার্তা/শরীফুল/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com