গাজীপুরে বোমা ফাটানোর হুমকি দিয়ে ব্যাংক লুটের চেষ্টা
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ২১:১৯
গাজীপুরে বোমা ফাটানোর হুমকি দিয়ে ব্যাংক লুটের চেষ্টা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

গাজীপুর মহানগরীর চৌরাস্তা এলাকায় প্রাইম ব্যাংক লিমিটেডের শাখায় বোমা ফাটানোর ভয় দেখিয়ে ব্যাংক লুটের চেষ্টার সময় এক যুবককে আটক করেছে পুলিশ। বুধবার (১৬ সেপ্টেম্বর) বেলা পৌনে একটার দিকে এ ঘটনা ঘটে।


এ সময় আতঙ্ক ছড়িয়ে যায় ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে। তারা হুড়োহুড়ি-দৌড়াদৌড়ি করে ব্যাংক থেকে বেরিয়ে যান। তবে নিরাপত্তাকর্মীরা কৌশলে যুবককে আটকে রেখে পুলিশে খবর দেন।আটক যুবকের নাম আবু বকর (৩২)।


তিনি গাজীপুর মহানগরীর গাছা বোর্ডবাজার এলাকার বেলমন্ট গার্মেন্টসের চাকরিচ্যুত শ্রমিক। তার গ্রামের বাড়ি বাগেরহাটের মোরেলগঞ্জ থানার বিশারীঘাটা এলাকায়। বাবা মৃত সেকান্দার আলী হাওলাদার।


খবর দেওয়া হয়েছিল ঢাকার কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমেও (সিটিটিসি)। তাদের ১১ সদস্যের বোমা নিষ্ক্রিয় দল বিকেলে ঘটনাস্থলে পৌঁছে যে আইইডি ছিল, সেটি বিকেল চারটার দিকে নিষ্ক্রিয় করে।


গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মো. আজাদ মিয়া বিকেলে সাংবাদিকদের জানান, তিনটি পাইপের সমন্বয়ে একটি ইমপ্রোভাইসড ইলেকট্রনিক ডিভাইস (আইইডি) তৈরি করা হয়েছিল। এটিকে ‘পাইপ বোমা’ বলা হয়ে থাকে। ব্যাংকে বোমা ফাটানোর হুমকির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসে। প্রথমে ব্যাংক ও মার্কেটের লোকজনকে নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হয়। পরে বোমাটিকে নিষ্ক্রিয় করার পদক্ষেপ নেয়া হয়। আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্তের পর পুরো বিষয়টি জানা যাবে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com