চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ছাড়ালো
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ১০:২৩
চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ছাড়ালো
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ১২০টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৬জন। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ৭৪ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মৃত্যুবরণ করেনি কেউ।


বুধবার (১৫ সেপ্টেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৫টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।


এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে মাত্র ১৩৩টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ২৪ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১১ জন।


চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৪৩টি নমুনা পরীক্ষা করে ১৭ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৭টি নমুনা পরীক্ষা করে ৭ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।


এইদিন শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে পরীক্ষা না হলেও ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৫টি নমুনা পরীক্ষা করে ১৩ জন করোনা আক্রান্ত হয়েছেন।


এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৮টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।


চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৭৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ১২০টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬৩ জন এবং উপজেলায় ১৩ জন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com