তারুণ্যের অগ্রযাত্রার দশক পূর্তিতে নানা আয়োজন
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২০, ২১:৩৭
তারুণ্যের অগ্রযাত্রার দশক পূর্তিতে নানা আয়োজন
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

“তারুণ্য জাগলে বদলাবে সমাজ”এই প্রতিপাদ্যে পালিত হলো সামাজিক ও মানবিক স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্যের অগ্রযাত্রার এক দশক পূর্তি। সংগঠনের সমাজ বদলানোর প্রচেষ্টায় দশ বছর পূর্তি ও এগারো বছরে পদার্পণ উপলক্ষে পথচারীদের মাঝে খাবার ও উপহার সামগ্রী বিতরণ, বর্ণাঢ্য র‌্যালি, সংবর্ধনা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


বেলা সাড়ে ৩টায় পাবনা প্রেসক্লাব মিলনায়নতন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক পদক্ষিণ করে প্রেসক্লাবে এসে শেষ হয়। বেলা ৪টায় প্রেসক্লাব মিলনায়নতনে শান্তির প্রতীক পায়রা অবমুক্তের মাধ্যমে আয়োজিত আলোচনা সভার উদ্বোধন করেন, তারুণ্যের অগ্রযাত্রার প্রধান সমন্বয়ক জুবায়ের খান প্রিন্স।


সংগঠনের উপদেষ্টা ও পাবনা জেলা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতিন খানের সভাপতিত্বে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, সামাজিক সংগঠন মশালের প্রধান সমন্বয়ক ডা. আহমেদ মোস্তফা নোমান, তহুরা আজিজ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক দেওয়ান মাহবুব, তারুণ্যের অগ্রযাত্রা পাবনা জেলার প্রধান সমন্বয়ক রোটারিয়ান আব্দুল মান্নান ভূঁইয়া|


সংগঠনের পাবনা জেলা সমন্বয়ক ও অনলাইন পরিচালক মোছা. শাম্মী আক্তারের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, জ্যেষ্ঠ সমন্বয়ক মো. আশরাফুজ্জামান, জেলা সমন্বয়ক মেহেদি হাসান ম্যাকসিম, হৃদয়ে পাবনার আহ্বায়ক ও এশিয়ান টিভির পাবনা জেলা প্রতিনিধি আর কে আকাশ, তারুণ্যের অগ্রযাত্রা রাজশাহী জেলা সমন্বয়ক হারুন অর রশিদ, নাটোর জেলা সমন্বয়ক সাব্বির আহমেদ মিঠু, কুষ্টিয়া জেলা সমন্বয়ক মিল্টন খন্দকার, কালের কণ্ঠ শুভ সংঘের পাবনা জেলা সভাপতি শিশির ইসলাম, দৈনিক পাবনার চেতনার প্রধান প্রতিবেদক এস এম আদনান উদ্দিন, প্রদীপ ফাউন্ডেশনের সভাপতি মুশফিক পারভেজসহ আরো অনেকে।


এসময় ২০১৯-২০২০ বর্ষে সারাদেশের তারুণ্যের অগ্রযাত্রার সামাজিক ও মানবিক কাজের ভিত্তিতে মুল্যায়ন করে সারাদেশের সেরা ২৫ গর্বিত স্বেচ্ছাসেবী সৈনিকদের মাঝে ‘গর্বিত স্বেচ্ছাসেবী সৈনিক-২০২০’ সম্মাননা প্রদান করা হয়।


আলোচনাসভা ও সম্মাননা প্রদান শেষে সংগঠনের ১০ বছর পূর্তি উপলক্ষে অতিথি এবং তারুণ্যের অগ্রযাত্রার সদস্যবৃন্দ ১০ পাউন্ড কেক কেটে উপস্থিত ও পথচারীদের মাঝে কেক, খাবার, মাস্ক, টি-শার্ট ও উপহার সামগ্রী বিতরণ করেন। আনন্দঘন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে দিনব্যাপী উৎসবের সমাপনী ঘোষণা করা হয়।


সেপ্টেম্বর ও অক্টোবরে দেশের বিভিন্ন জেলায় তারুণ্যের অগ্রযাত্রার ১০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত বিভিন্ন কর্মসূচিতে উপস্থিত থাকবেন সংগঠনের যাত্রার উদ্যোক্তা ও বাংলাদেশ প্রধান সমন্বয়ক জুবায়ের খান প্রিন্স।


এসময় আনন্দ টিভির পাবনা জেলা প্রতিনিধি সেলিম মোর্শেদ রানা, শহীদ মুক্তিযোদ্ধা কিরণ ও বুলগানিন স্মৃতি পরিষদের সভাপতি মশিউর রহমান বিপ্লব, নদিপ ফাউন্ডেশনের সভাপতি সোহেল রানা, নিরাপদ চিকিৎসা চাই পাবনা জেলা শাখার সভাপতি সাঈদ হোসেন শুভ, তারুণ্যের অগ্রযাত্রার বিভিন্ন জেলা ও উপজেলার সমন্বয়ক, সদস্যসহ বিভিন্ন সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/আকাশ/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com