গৌরীপুর-শ্যামগঞ্জ সড়কের বেহাল দশা
প্রকাশ : ২২ আগস্ট ২০২০, ১৫:২৮
গৌরীপুর-শ্যামগঞ্জ সড়কের বেহাল দশা
গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার গৌরীপুর থেকে শ্যামগঞ্জ বাজার পর্যন্ত সড়কটির আনুমানিক দুই কিলোমিটারে অসংখ্য বড় গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টি হলেই গর্তগুলোতে পানি জমে বেহাল দশা হয়ে পড়ে। এ ছাড়া সড়কে খানাখন্দ থাকায় প্রায়ই সড়কে ঘটে ছোটখাটো দুর্ঘটনা। এতে সড়কের এই অংশ দিয়ে যানবাহনে চলাচলের সময় হাজার হাজার মানুষ দুর্ভোগ পোহায়।


এলজিইডির এ সড়কের দৈর্ঘ্য প্রায় ১৬ কিলোমিটার। আনুমানিক দুই বছর আগে সড়কটি সংস্কারের সময় এর প্রস্থ বাড়ানো হয়। তবে সংস্কারকাজের পর বছর ঘুরতে না ঘুরতেই এটি আবার ভাঙতে শুরু করে।


এ ভাঙন শ্যামগঞ্জ বাজার থেকে মইলাকান্দা এলাকা পর্যন্ত। বর্তমানে ওই অংশে সৃষ্টি হয়েছে বহু বড় বড় গর্তের। সড়কটি দিয়ে বালুবোঝাই অসংখ্য ট্রাক চলাচলের কারণে ওই সব গর্তের সৃষ্টি হয়েছে বলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) গৌরীপুর কার্যালয় সূত্রে জানা গেছে।


সড়কটির শ্যামগঞ্জ রেলক্রসিং, গৌরীপুর সড়কের মোড়, ধানমহাল, ইটাখলা মোড় ও মইলাকান্দা এলাকা পর্যন্ত অন্তত ১০টি স্থানে বড় গর্ত। সড়কজুড়ে ওই সব গর্ত হওয়ায় রিকশা, ইজিবাইক, সিএনজিচালিত অটোরিকশাসহ বিভিন্ন ধরনের যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করতে বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে দেখা যায়।


গর্তগুলোর গভীরতা তিন ফুট পর্যন্ত। অনেক সময় ওই সব গর্তে গাড়ির চাকা আটকে যায় বলে শ্যামগঞ্জ বাজার ও রেলক্রসিং এলাকায় স্থানীয় বাসিন্দা ও কয়েকজন ইজিবাইক চালক জানান।


গৌরীপুর উপজেলা প্রকৌশলী আবু সালেহ মো.ওয়াহিদুল হক জানিয়েছেন, আমরা ওই অংশ আবারও সংস্কারের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর আবেদন জানিয়েছি।


বিবার্তা/হুমায়ুন/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com