রেশমা’র ঘাতকের বিচারের দাবীতে ‘সেভ দ্য রোড’র সমাবেশ
প্রকাশ : ১৪ আগস্ট ২০২০, ২১:০৮
রেশমা’র ঘাতকের বিচারের দাবীতে ‘সেভ দ্য রোড’র সমাবেশ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রাইভেটকারের চাপায় নিহত পর্বতারোহী রেশমা নাহার রত্নার ঘাতককে গ্রেফতার ও বিচারের আওতায় আনতে ‘সেভ দ্য রোড’ সাইক্লিস্ট ও শান্তি সড়ক সমাবেশ করেছে।শুক্রবার (১৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।


‘সেভ দ্য রোড’ এর প্রতিষ্ঠাতা মোমিন মেহেদীর সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ‘সেভ দ্য রোড’ -এর মহাসচিব শান্তা ফারজানা।


সমাবেশে সংহতি প্রকাশ করেন অনলাইন প্রেস ইউনিটির ভাইস চেয়ারম্যান আইয়ুব রানা, বাংলাদেশ নারী সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক আনজুমান আরা শিল্পী, বাংলাদেশ মেস সংঘের মহাসচিব আয়াতুল্লাহ আকতার, প্রোগ্রেসিভ হিউমেনিস্ট জার্নির প্রেসিডেন্ট অভিনেত্রী শ্রুতি খান, সেভ দ্য রোড-এর সাংগঠনিক সম্পাদক মহিদুল ইসলাম, সদস্য সাজিয়া রহমান, শেখ ইকবাল, কন্ঠশিল্পী চম্পাবতী এন মারাক, সাইক্লিস্ট সিয়াম, সামির, সাদমান, সোহেল খন্দকার প্রমুখ।



সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর সদিচ্ছা আমাদেরকে আশাবাদী করেছে নিরাপদ ৪ সড়কের জন্য। তবে সরকারের কিছু উচ্চপদস্থ কর্মকর্তাদের কারণে নিরাপদ সড়কের কর্মচেষ্টা অনেকটা ভেস্তে গেছে, এই পথে আমরা হারিয়েছি লক্ষ লক্ষ মানুষকে।


বক্তরা আরো বলেন, সবার আগে দেশ এবং দেশের নিরাপদ সড়ক। কিন্তু কারা এই সড়ককে ডাস্টবিনে রুপান্তরিত করে; কারা মৃত্যুফাঁদে পরিণত করে তা এখন জনগন জেনে গেছে। তাই অনতিবিলম্বে রেশমার ঘাতক চালকের গ্রেফতার ও সাইকেল লেন বাস্তবায়নের পদক্ষেপ নিন। তা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।



প্রসঙ্গত, গহ ৭ আগস্ট রাজধানীর সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে সাইক্লিং করার সময় প্রাইভেটকার চাপায় নিহত হন পর্বতারোহী রেশমা নাহার রত্না। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৩ বছর। রেশমা পর্বতারোহী, দৌঁড়বিদ এবং সাইক্লিস্ট ছিলেন।এছাড়া, তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাকরি করতেন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com