মোংলা বন্দর ১৭ কোটি টাকার আফিম উপকরণ জব্দ!
প্রকাশ : ১৪ আগস্ট ২০২০, ১৮:২০
মোংলা বন্দর ১৭ কোটি টাকার আফিম উপকরণ জব্দ!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মোংলা বন্দরে ৭০ মেট্রিক টন আফিম উপকরণ জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ। যার বাজার মূল্য ১৭ কোটি টাকা। মিথ্যা তথ্য দিয়ে এই আফিম উপকরণ আমদানি করেছে ঢাকার চকবাজারের দুটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠান দুইটি হচ্ছে- মের্সাস তাজ ট্রেডিং ও মের্সাস আয়েশা ট্রেডার্স।



কাস্টমসের গোয়েন্দা রিপোর্ট থেকে জানা গেছে, বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে কাস্টমস কর্তৃপক্ষ মোংলা বন্দরের ২ নম্বর কন্টেইনার ইয়ার্ডে থাকা ৪টি কন্টেইনার ওপেন করেন। এসময় দেখা যায়, সেগুলোর মধ্যে ঘোষণা বহির্ভূত পণ্য আনা হয়েছে। ২০ ফুট দৈর্ঘ্যের এই ৪টি কন্টেইনারে ফুটবল, টেনিস বল ও স্নো-স্প্রে আনার ঘোষণা ছিল আমদানিকারক প্রতিষ্ঠানের। আমদানিকারকেরা ঘোষণা অনুযায়ী প্রতিটি কন্টেইনারে পণ্যের ওজন দেওয়া ছিল ৫ টন। সেখানে প্রতিটি কন্টেইনারে ১৭ থেকে ২০ মেট্রিক টন পোস্তদানা আনা হয়। কন্টেইনারের ওজন পরিমাপ করতে গিয়ে ঘোষণার সাথে মিল না থাকায় সন্দেহ হয় কাস্টমস কর্তৃপক্ষের। এরপর সংশ্লিষ্ট সকলের উপস্থিতিতে কন্টেইনার ৪টি ওপেন করা হয়। ওপেন করা মাত্র বেরিয়ে আসে ঘোষণা বর্হিভূত নিষিদ্ধ আমদানী পণ্য পোস্তদানা ( আফিম উপকরণ)।



কন্টেইনারে আনা প্রতিটি বস্তায় ২৫ কেজি করে পোস্তদানা রয়েছে। প্রতিকেজি পোস্তা দানার মূল্য দুই থেকে আড়াই হাজার টাকা বলে জানান কাস্টমসের এক কর্মকর্তা। তিনি আরো জানান, এসব পোস্তাদানার মূল্য ১৬ থেকে ১৭ কোটি টাকা হতে পারে।



সাইপ্রাস পতাকাবাহী জাহাজ এমভি স্যানজোর্জিও ৩১৭টি কন্টেইনার নিয়ে গত ১০ আগস্ট মোংলা বন্দরে এসে পন্য খালাস করে। ওই জাহাজটির স্থানীয় এজেন্ট ওসেন ট্রেড লিমিটেড।
বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com