নদী ভাঙন রোধে মুন্সীগঞ্জে ৪৩৪ কোটি টাকার প্রকল্প
প্রকাশ : ১২ আগস্ট ২০২০, ১৬:৩১
নদী ভাঙন রোধে মুন্সীগঞ্জে ৪৩৪ কোটি টাকার প্রকল্প
মুন্সীগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলছেন, মুন্সীগঞ্জ শহর রক্ষা বাঁধ সংস্কার করা প্রয়োজন। সাময়িকভাবে জিও ব্যাগ ফেলে এবারের বর্ষায় রক্ষা হলেও আগামী বর্ষায় যেন জিও ব্যাগ ফেলা না লাগে। শহর রক্ষা বাঁধকে টেকসই করতে হবে। ২৫-৩০ বছরের মধ্যে যাতে কোনো সমস্যা না হয় বাঁধের এর জন্য টেকনিক্যাল কমিটি গঠন করা হবে। সাত দিনের মধ্যে এই কমিটি গঠন করা হবে। এক্সপার্ট প্রকৌশলী, প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধিরা এখানে টেকসই বাঁধের জন্য কাজ করবেন। বর্ষার আগেই এটি সম্পন্ন করার পরিকল্পনা রয়েছে।


বুধবার দুপুর ২টায় মুন্সীগঞ্জ লঞ্চ ঘাটে সাংবাদিকদের উপমন্ত্রী এসব কথা বলেন। এর আগে তিনি গজারিয়ার গোয়ালগাও, ইসমানিরচর, নয়ানগর এলাকার নদীভাঙন এলাকা পরিদর্শন করেন। এছাড়া ইসমানিরচরে ত্রাণ বিতরণ করেন উপমন্ত্রী ও ফুলদী খালের পাড়ে বৃক্ষরোপণ করেন।


তিনি বলেন, গজারিয়ায় এক কিলোমিটারের বেশি স্থায়ী বাঁধ ১৫-১৬ কোটি টাকা ব্যয়ে করা হবে। মুন্সীগঞ্জ জেলায় ৪৩৪ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। শহর রক্ষা বাঁধটির জন্য এক কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। কিন্তু এই টাকায় হবে না, যা বৃদ্ধি করা হবে। স্থায়ী প্রকল্প পর্যায়ক্রমিক ভাবে সব উপজেলায় বাস্তবায়ন হবে।


এসময় উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের কেন্দ্রীয় অঞ্চলের প্রধান প্রকৌশলী মোঃ বেলায়েত হোসেন, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, মুন্সীগঞ্জ পুলিশ সুপার আব্দুল মোমেন, মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আফসার উদ্দিন ভূইয়া আফসু ও জেলা ছাত্রলীগ সভাপতি ফয়সাল মৃধা।


বিবার্তা/তারিকুল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com