লোহাগাড়ায় প্রভাবশালী কর্তৃক জোর পূর্বক রাস্তা নির্মাণের অভিযোগ
প্রকাশ : ০৮ আগস্ট ২০২০, ২১:০৯
লোহাগাড়ায় প্রভাবশালী কর্তৃক জোর পূর্বক রাস্তা নির্মাণের অভিযোগ
লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের লোহাগাড়ায় চাষাবাদের জমির উপর দিয়ে প্রভাবশালী একটি মহল জোর পূর্বক চলাচলের রাস্তা নির্মাণ করার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন লোহাগাড়া উপজেলার পশ্চিম কলাউজানের বাসিন্দা মোহাম্মদ আইয়ুব।


শনিবার (৮ আগস্ট) দুপুরে উপজেলা সদরের এক রেস্টুরেন্টে এ সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।


লিখিত বক্তব্যে মো: আইয়ুব বলেন, ওই এলাকার জামাল উদ্দিন ইউসুফ ও বিচার বিভাগের দায়িত্বশীল পদে নিয়োজিত ব্যক্তি আব্বাস উদ্দিনের নেতৃত্বে তাদের লোকজন এ রাস্তা নির্মাণ করছেন সম্পূর্ণ ভাবে প্রভাব কাটিয়ে।


লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, অবৈধ রাস্তা নির্মাণ কাজে বাধা দিলে অভিযুক্তরা নানা ভাবে তাকে হুমকি দেয়। ফলে তিনি (আইয়ুব) লোহাগাড়া থানায় লিখিত অভিযোগ করেন। পুলিশ অভিযুক্তদের পরের ভোগ দখলীয় রাস্তা নির্মাণ না করা ও শান্তি শৃংখলা বজায় রাখার জন্য বলেন। কিন্তু অভিযুক্তরা তা উপেক্ষা করে দেশীয় তৈরি অস্ত্র নিয়ে রাস্তা নির্মাণ কাজ শুরু করেন। এরপর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৫ ধারা মতে মিছ মামলা (নং-৫৩২/২০২০) দায়ের করেন। এর প্রেক্ষিতে পুলিশ পক্ষদ্বয়কে নোটিশ করেন শান্তি শৃংখলা বজায় রাখার জন্য। রাস্তা নির্মাণে লিপ্ত ব্যক্তিরা তাও মানেনি। সরকারি বিচার বিভাগের দায়িত্বশীল পদে কর্মরত আব্বাস উদ্দিন ক্ষমতার দাফট দেখান। শুধু তা নই তার শ্বশুর ওসি বলে হুমকি দেন।


বিচার বিভাগীয় দায়িত্বশীল পদে থাকা আব্বাস উদ্দিন বলেন, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে কুল পাওয়া যাবে না। তিনি কাউকেও পরোয়া করেন না। ফলে জমির মালিকগণ আতঙ্কে দিনাতিপাত করছেন বলে অভিযোগে প্রকাশ। ক্ষতিগ্রস্ত জমির মালিকেরা সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।


সংবাদ সম্মলনে মোহাম্মদ আইয়ুবের সাথে উপস্থিত ছিলেন তার ভাই নুরুল আবছার ও রফিকুল ইসলাম।


বিবার্তা/রিফাত/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com