বরগুনায় শেখ কামালের জন্মদিনে মেধাবীদের সহায়তা দিলো স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশন
প্রকাশ : ০৫ আগস্ট ২০২০, ২০:২১
বরগুনায় শেখ কামালের জন্মদিনে মেধাবীদের সহায়তা দিলো স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশন
বরগুনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরগুনায় স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশনের পক্ষ থেকে ২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত অতি দরিদ্র পরিবারের ৬৫ জন অদম্য মেধাবীকে শিক্ষা সহায়তা দেয়া হয়েছে।


বুধবার সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিবাহিনীর অন্যতম সংগঠক শহীদ শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষ্যে প্রত্যেক শিক্ষার্থীকে নগদ পাঁচ হাজার করে টাকা আর্থিক সহায়তা ও একটি করে উৎসাহমূলক ক্রেস্ট দেয়া হয়।


বুধবার বেলা ১১টায় বরগুনা জেলা শিল্পকলা একাডেমীতে এ অনুষ্ঠানের আয়োজন করে স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশন। এ সময় স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সহল শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া-মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশনের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য এসএম মশিউর রহমান শিহাবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বরগুনা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ মতিউর রহমান, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুস সালাম, বরগুনা জেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ্ব মো. হুমায়ুন কবীর, বরগুনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও এনজিও উন্নয়ন ফোরামের সভাপতি আব্দুল মোতালেব মৃধা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ, জেলা কৃষকলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান এবং জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব অ্যাডভোকেট মনিরুজ্জামান মনির।


উপস্থিত অতিথিবৃন্দ স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশনের কল্যাণমূখী এসব উদ্যোগের জন্য ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এসব কর্মসূচির সফল বাস্তবায়নে এ ফাউন্ডেশনের পাশে থাকবেন বলে আশ্বাস দেন।


সভাপতির বক্তব্যে ফাউন্ডেশনের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য এসএম মশিউর রহমান শিহাব বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, দেশরত্ন, জননেত্রী শেখ হাসিনার নির্দেশে, সততা, সৃজনশীলতা আর ছোট ছোট উদ্যোগের মধ্য দিয়ে বরগুনা ও বরগুনাবাসীর কল্যাণে কাজ করে যাবে স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশন।


তিনি আরো বলেন, দরিদ্র পরিবারের এসব অদম্য মেধাবীরা যাতে কিছুতেই থেমে না যায় সেদিকেও নজর রাখবে এ ফাউন্ডেশন। এছাড়া দারিদ্র বিমোচনে প্রতিবছর জেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলের ১০টি অতি দরিদ্র পরিবারকে ক্ষুদ্র ব্যবসার মাধ্যমে স্বাবলম্বী করে তোলার পরিকল্পনা রয়েছে এ ফাউন্ডেশনের।


প্রধান অতিথির বক্তব্যে বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ এ মহৎ উদ্যোগের জন্য স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে কৃতি শিক্ষার্থীদের পরবর্তী শিক্ষা জীবনের সাফল্য ধরে রাখতে বিভিন্ন দিক নির্শনামূলক বক্তব্য তুলে ধরেন। এ সময় তিনি আর বলেন, স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশনের চেয়ারম্যান এসএম মশিউর রহমান শিহাব দীর্ঘদিন ধরে বিশেষ করে করোনার সময়ে সরকারের পাশাপাশি সাধারণ মানুষের জন্য বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি বাস্তবায়ন করে আসছেন।


এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেনবরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও পাবলিক পলিসি ফোরামের সভাপতি সাংবাদিক হাসানুর রহমান ঝন্টু, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মনির হোসেন কামাল, বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি সোহেল হাফিজ, খেলাঘর বরগুনার সাধারণ সম্পাদক সাংবাদিক মুশফিক আরিফ এবং সাংবাদিক এমএ আজিমসহ স্থানীয় সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক ও শিক্ষাঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গসহ শিক্ষা সহায়তা পাওয়া অদম্য মেধাবী ও তাদের অভিভাবকবৃন্দ।


বিাবর্তা/বরগুনা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com