চাঁপাইনবাবগঞ্জ মাস্ক ব্যবহার না করায় ১০৬ জনকে জরিমানা
প্রকাশ : ১২ জুলাই ২০২০, ২২:৩১
চাঁপাইনবাবগঞ্জ মাস্ক ব্যবহার না করায় ১০৬ জনকে জরিমানা
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা ও শিবগঞ্জে মাস্ক ব্যবহার না করায় ১০৬ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।


রবিবার (১২ জুলাই) দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়।


জানা যায়, শিবগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন এলাকা এবং সদর থানার উদ্যোগে সদর উপজেলার বিভিন্ন এলাকায় করোনা সচেতনতায় নিরাপদ শারীরিক দূরত্ব বজায় ও মাস্ক ব্যবহারের লক্ষ্যে মাইকিং করা হয়।


শিবগঞ্জ অভিযানে নেতৃত্ব দেন থানার ওসি শামসুল আলম শাহ্।


তিনি জানান, শিবগঞ্জের কানসাট বাজার, গোপালনগর মোড়, শ্যামপুরচামা বাজার, মনাকষা বাজারসহ বিভিন্ন স্থানে নিরাপদ দূরত্ব বজায় না রাখা ও মাস্ক ব্যবহার না করায় ৬১ জনকে আটক করা হয়। পরে তাদের উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্টেট সাকিব আল রাব্বির আদালতে হাজির করা হয়।


বিকেলে তার কার্যালয়ে আদালত বসিয়ে ৮ জনকে ৩০০ টাকা করে ও ৫৩ জনকে ১০০ টাকা করে জরিমানা করা হয়। এরপর ভবিষ্যতে বাইরে বের হলে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় ও মাস্ক ব্যবহার করার শর্তে তাদের ছেড়ে দেওয়া হয়।


এসময় সবাইকে করোনা প্রতিরোধে ঘরে থাকতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান ইউএনও। পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানানো হয়।


অন্যদিকে একই দিন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে সরকারি নির্দেশনা অমান্য করে মাস্ক না পরায় ৪৫ জনকে জরিমানা করেছে।


জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম, রুহুল আমিন ও মংচিংনু মারমা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে সরকারি নির্দেশনা অমান্য করার অপরাধে ৪৫ জনকে ৭৭৭০ টকা জরিমানা করা হয়। পরে তাদের স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরে চলার শর্তে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com