সিলেট বিভাগে নতুন করে করোনা শনাক্ত ১৩১
প্রকাশ : ১১ জুলাই ২০২০, ১০:৪৩
সিলেট বিভাগে নতুন করে করোনা শনাক্ত ১৩১
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিলেট বিভাগের চার জেলায় নতুন করে ১৩১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এই বিভাগে আক্রান্তের সংখ্যা এখন ৫ হাজার ৭৬৩ জন।


শুক্রবার (১০ জুলাই) রাতে এ তথ্য নিশ্চিত করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে শুক্রবার নমুনা পরীক্ষায় ৩৪ জন করোনাক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন।


তিনি জানান, আক্রান্তদের মধ্যে সিলেটের ৩৩ জন ও সুনামগঞ্জের ১ জন রয়েছেন।


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের ল্যাবে শুক্রবার ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। জিইবি বিভাগের প্রধান অধ্যাপক মো. শামসুল হক প্রধান জানান, পরীক্ষায় সিলেটের ৪ জন ও সুনামগঞ্জের ১৩ জন আক্রান্ত ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে।


এদিকে, একই দিন ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় মৌলভীবাজারের ৫১ জন করোনাক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন। এমন তথ্য জানিয়েছেন মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তাওহীদ আহমদ।


হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল জানান, ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় জেলার ২৯ জন শুক্রবার আক্রান্ত বলে জানানো হয়েছে।


বর্তমানে সিলেট জেলায় ৩০৪৫ জন, সুনামগঞ্জে ১১৬৬, মৌলভীবাজারে ৬৫৯ ও হবিগঞ্জ জেলায় ৮৯৩ জন করোনা রোগী রয়েছেন।


এ পর্যন্ত সিলেট বিভাগে মৃত্যু হয়েছে ৯৭ জনের। এর মধ্যে সিলেট জেলায়ই মারা গেছেন ৭৬ জন। এ ছাড়া সুনামগঞ্জে ৮ জন, মৌলভীবাজারে ৭ ও হবিগঞ্জ জেলায় ৬ জন রয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ হাজার ১১০ জন। বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ২৪৪ জন করোনা রোগী।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com