শিরোনাম
টাঙ্গাইলে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, সৎকার করলো প্রশাসন
প্রকাশ : ১০ জুলাই ২০২০, ১৯:৩৭
টাঙ্গাইলে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, সৎকার করলো প্রশাসন
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের কালিহাতীতে হাসপাতালে নেয়ার পথে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে অমল শীল (৬৫) নামের বৃদ্ধের মৃত্যু হয়েছে। এরপর মরদেহ রাস্তায় ফেলে চলে যায় বহনকারী অটোর রিক্সার চালক। তবে সৎকার কেউ এগিয়ে আসেনি। পরে প্রশাসন সহযোগিতায় বিকেলে তার দাহ সম্পন্ন হয়।


শুক্রবার (১০ জুলাই) কালিহাতী পৌরসভার উত্তর চামুরিয়া গ্রামে এ ঘটনা ঘটে।


জানা যায়, ১০ দিন যাবৎ অমল শীল ঠান্ডা-জ্বরে ভুগছিলেন। শুক্রবার সকালে অটোরিক্সা যোগে হাসপাতালে নেয়ার পথেই তিনি মারা যান। এ সময় অটো চালক রাস্তার পাশে তাকে রেখে গেলে স্ত্রী ছাড়া কেউ তার মরদেহের কাছে আসেনি। পরে বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়।


মৃত অমল শীলের স্ত্রী পবন রানী শীল বলেন, আমার স্বামীকে কয়েকদিন আগে হাসপাতালে ভর্তিও করেছিলাম। বাড়িতে নিয়ে আসার পর ঠান্ডা, জ্বর ও কাশিতে আক্রান্ত হয়। আজ সকালে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।


স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বলেন, যখন জানতে পারলাম করোনার ভয়ে গ্রামের কেউ সৎকারে এগিয়ে আসছে না, তখন পুলিশ প্রশাসনের সহযোগিতায় লাশ সৎকারের ব্যবস্থা করা হয়।


সত্যতা নিশ্চিত করে কালিহাতী থানার ওসি হাসান আল মামুন বলেন,অমল শীল করোনায় মারা গেছেন এই ভয়ে আত্মীয় স্বজনরা কেউ সৎকারে এগিয়ে আসছে না, এমন খবর পাওয়া মাত্রই থানার এসআই হেলাল মাহমুদকে সেখানে পাঠাই। পরে স্থানীয় লোকজন এবং ইসলামী ফাউন্ডেশনের উপজেলা কমিটির সহযোগিতায় মরদেহ দাহ করা হয়।


করোনাভাইরাসে মৃত ব্যক্তিদের দাফন সংক্রান্ত ইসলামী ফাউন্ডেশনের কালিহাতী কমিটির লিডার মওলানা মোহাম্মদ আবু হানিফ বলেন, লাশ দীর্ঘ সময় রাস্তায় পড়ে ছিল। পুলিশ ও আমরা সেখানে উপস্থিত হই। পরে স্থানীয় হিন্দু লোকজন এগিয়ে আসে। তারপর শ্মশানঘাটে লাশ দাহ করার ব্যবস্থা করি।


এ প্রসঙ্গে কালিহাতী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইদুর রহমান বলেন, মৃত ব্যক্তির করোনা ছিলেন কি না নিশ্চিত হতে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।


বিবার্তা/তোফাজ্জল/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com