পঞ্চগড় সীমান্তে চোরাচালান প্রতিরোধে বিজিবির কার্যক্রম জোরদার
প্রকাশ : ০৯ জুলাই ২০২০, ১৯:১১
পঞ্চগড় সীমান্তে চোরাচালান প্রতিরোধে বিজিবির কার্যক্রম জোরদার
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে সীমান্ত দিয়ে গরু চোরাচালান প্রতিরোধে পঞ্চগড় ব্যাটালিয়ন ১৮ বিজিবি কর্তৃক সীমান্তবর্তী এলাকায় অপারেশন কার্যক্রম জোরদার ও গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে।


বৃহস্পতিবার (৯ জুলাই) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, সীমান্তে গরু চোরাচালানীদের তালিকা তৈরীসহ তাদের খোঁজ খবর ও চলাচলের উপর সর্বোচ্চ নজরদারি করা হচ্ছে। সীমান্তবর্তী ক্যাম্প কমান্ডার কর্তৃক এলাকার চেয়ারম্যান, মেম্বার ও গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে সার্বক্ষণিক যোগাযোগের মাধ্যমে তথ্য সংগ্রহপূর্বক সীমান্তে অপারেশন কার্যক্রম পরিচালনা অব্যাহত রয়েছে।


সরকারের মাদ্রকদ্রব্যের বিরুদ্ধে ঘোষিত জিরো টলারেন্স নীতিকে অটুট রাখার স্বার্থে পঞ্চগড় ব্যাটালিয়ন (১৮ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল খন্দকার আনিসুর রহমানের সার্বিক দিক নির্দেশনায় সীমান্তে বিজিবি টহল দলের নিয়মিত অপারেশনের পাশাপাশি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিশেষ অপারেশন পরিচালনা করা হচ্ছে। এছাড়া মাদক তল্লাশী কার্যক্রম আরও কার্যকর করার লক্ষ্যে প্রশিক্ষিত বিজিবি ডগ স্কোয়াড দ্বারা যানবাহন তল্লাশী কার্যক্রম জোরদার করা হয়েছে।


বর্তমানে দেশব্যাপী করোনা ভাইরাস পরিস্থিতিতে সীমান্তবর্তী গরীব, দুস্থ ও খেটে খাওয়া মানুষদের সার্বিক সহযোগিতার নিমিত্তে পঞ্চগড় ব্যাটালিয়ন (১৮ বিজিবি) কর্তৃক ইতোমধ্যে ৩০০০ পরিবারকে খাদ্যশস্য বিতরণ করা হয়েছে এবং এখনও বিচ্ছিন্নভাবে ত্রান বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।


সার্বিক দিক বিবেচনায় পঞ্চগড় জেলার সীমান্তবর্তী জনসাধারণের জানমাল ও নিরাপত্তা নিশ্চিত করণসহ সীমান্ত দিয়ে অবৈধ চোরাচালান প্রতিরোধে পঞ্চগড় ব্যাটালিয়ন (১৮ বিজিবি) এর প্রচেষ্টা অব্যাহত আছে এবং ভবিষ্যতেও অব্যাহত থাকবে জানানো হয় বিজ্ঞপ্তিতে।


বিবার্তা/বিপ্লব/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com