করোনায় মারা গেলেন নালিতাবাড়ী পৌরসভার সাবেক মেয়র
প্রকাশ : ০৬ জুলাই ২০২০, ০৯:০৬
করোনায় মারা গেলেন নালিতাবাড়ী পৌরসভার সাবেক মেয়র
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রাণঘাতী করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধ করে অবশেষে হেরে গেলেন একাত্তরের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, নালিতাবাড়ী আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা, দুইবারের সাবেক ইউপি চেয়ারম্যান ও দুইবারের পৌর মেয়র এবং নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব আব্দুল হালিম উকিল (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।


রবিবার (৫ জুলাই) দিনগত রাত সাড়ে বারোটার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর উত্তরায় কুয়েত মৈত্রি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।


কৈশোরে মুক্তিযুদ্ধে অংশ নেয়ার পর তিনি রাজনীতিতে জড়িয়ে পড়েন। তরুণ বয়সেই তিনি নালিতাবাড়ী ইউনিয়ন পরিষদের দুই দুইবার চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়াও নালিতাবাড়ীর পৌরসভার প্রথম চেয়ারম্যান ও পরবর্তীতে মেয়র হিসেবে টানা দুইবার সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।


রাজনীতিতে আব্দুল হালিম উকিল প্রথমে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও পরে সভাপতি, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও পরে সভাপতি এবং সবশেষ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পরবর্তীতে সভাপতির দায়িত্ব পালন করেন। আমৃত্যু তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন।


আব্দুল হালিম উকিলের মৃত্যুতে স্থানীয় সংসদ সদস্য, সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ নেতা কৃষিবিদ বদিউজ্জামান বাদশা, জেলা আওয়ামী লীগ নেতা সরকার গোলাম ফারুকসহ বিভিন্ন মহল তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com