ঈশ্বরদীতে দু’দিনে ৮৭ জনের করোনা শনাক্ত
প্রকাশ : ০৫ জুলাই ২০২০, ১৫:১২
ঈশ্বরদীতে দু’দিনে ৮৭ জনের করোনা শনাক্ত
ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পাবনার ঈশ্বরদীতে শনি ও রবিবার দুই দিনে ৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২২ জন।


ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসমা খান জানান, ঢাকা ও রাজশাহী পিসিআর ল্যাব থেকে শনি ও রবিবার করোনা পরীক্ষার নমুনার ফলাফল অনুযায়ী ঈশ্বরদীর ৮৭ জন করোনা পজিটিভ।


আক্রান্তদের মধ্যে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ভারতীয় ঠিকাদারি প্রতিষ্ঠান পাহাড়পুর কোলিং টাওয়ার লিঃ এর ৫৯ জন, ঈশ্বরদী হাসপাতাল থেকে ঢাকা ল্যাবে পাঠানো ফলাফলে ২৪ জন ও বগুড়া ল্যাব পাঠানো ৪ জন রয়েছেন।


ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসমা খান জানান, পাহাড়পুর কোলিং টাওয়ার লিঃ নিজস্ব উদ্যোগে ও ঈশ্বরদী হাসপাতালে সংগ্রহ করা নমুনা ঢাকা, রাজশাহী ও বগুড়া ল্যাবে পাঠানো হয়। এসব ল্যাব থেকে শনিবার ও রবিবার ৮৭ জনের করোনা শনাক্তের ফলাফল আসে।


তিনি আরো জানান, হাসপাতালে অ্যাম্পুল ও স্টিকের সংকটের পাশাপাশি রাজশাহীতে রিপোর্ট প্রাপ্তিতে জটিলতার সৃষ্টি হয়। এই পরিস্থিতিতে পাহাড়পুর কোলিং টাওয়ার প্রতিষ্ঠানাটি নিজ উদ্যোগে নমুনা সংগ্রহ এবং নমুনা পরীক্ষার ব্যবস্থা করে।


পাহাড়পুর কোলিং টাওয়ার লিঃ এর এইচআর বিভাগের এডমিন কারিব জানান, গত ৮ জুন প্রতিষ্ঠানের শ্রমিক জনির করোনার রিপোর্ট পজিটিভ আসে। এ সময় রাশিয়ান মূল ঠিকাদার এটমস্ট্রয় এক্সপোর্ট পাহাড়পুর লিঃ এর ১৬ জন সিকিউরিটি বাদে সকলকে প্রকল্প এলাকায় প্রবেশাধিকার বন্ধ করে আইসোলেশনে পাঠায়। সেইসঙ্গে সকলকে করোনা পরীক্ষার সনদ নিয়ে প্রকল্পে ঢোকার জন্য বলা হয়। ঈশ্বরদী হাসপাতালে নমুনা সংগ্রহে সমস্যা ও দীর্ঘসূত্রিতার কারণে প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আলাদাভাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষার ব্যবস্থা করা হয়। এই প্রতিষ্ঠানের প্রায় ৭০০ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার প্যাথ ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। প্যাথ ল্যাব প্রেরীত রিপোর্টে ৫৯ জনের পজিটিভ ধরা পড়ে।


কারিব আরো বলেন, ৯ জুন থেকে পাহাড়পুর কোলিং টাওয়ার লিঃ এ কর্মরত সকলেই আইসোলেশনে রয়েছেন।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com