কালীগঞ্জে ৬৪০ কেজি ওজনের গরুর দাম হাকছে ৪ লাখ টাকা
প্রকাশ : ০৪ জুলাই ২০২০, ২০:১৯
কালীগঞ্জে ৬৪০ কেজি ওজনের গরুর দাম হাকছে ৪ লাখ টাকা
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহের কালীগঞ্জে বিশাল আকৃতির একটি গরুর দাম হাকা হয়েছে চার লাখ টাকা। আসন্ন কোরবানীর ঈদে এই দামে বিক্রির আশা করছেন গরুটির মালিক। গরুর মালিক কালীগঞ্জ পৌরসভাধীন কাশিপুর গ্রামের আহাদ আলী। বর্তমানের তার বাড়িতে রয়েছে বিশালদেহী এ গরুটি। গরুর মালিকের দাবি, ৬৪০ কেজি ওজনের গরুটি লালন পালন করতে এ পর্যন্ত তার আড়াই লক্ষাধিক টাকা খরচ হয়েছে। গত তিন বছর ধরে নিজ বাড়ির গোলায় ঘরে রেখে পালছেন এ গরুটি। এ সময়ে গরুটি বাড়ির বাইরে খুব একটা বের করা হয়নি।


গরুর মালিক আহাদ আলী জানান, গত তিন বছর আগে উন্নত জাতের গরুর সিমেন ইনজেকশনের মাধ্যমে আমার বাড়িতে পোষা একটি দেশি জাতের গাভী গরুর গর্ভে প্রবেশ করায়। এরপর নিদিষ্ট সময় পার হলে এই গরুটির জন্ম হয়। গরুটি পালতে ভূসি ও ঘাসসহ প্রতি মাসে খাবার খরচ হয় ৬ থেকে ৮ হাজার টাকা। সে হিসাবে তার চিকিৎসা এবং খাবারসহ এ পর্যন্ত প্রায় আড়াই লক্ষাধিক টাকা খরচ হয়েছে বলে জানান গরুর মালিক আহাদ আলী।


আহাদ আলীর দাবি, দীর্ঘ এ সময়ে গরু পালন করতে কখনো মোটাতাজাকরণ ওষুধ বা ইনজেকশন ব্যবহার করা হয়নি। সম্পূর্ন দেশীয় পদ্ধতিতে স্থানীয় খাবার খৈল, ভূষি ও কাঁচা ঘাষ দিয়ে লালন পালন করে আসছি।


বিবার্তা/জাহিদুর/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com