শিরোনাম
বরিশালে কৃষকদের কাছ থেকে বোরো ধান সংগ্রহ শুরু
প্রকাশ : ০৪ জুন ২০২০, ২২:৩৯
বরিশালে কৃষকদের কাছ থেকে বোরো ধান সংগ্রহ শুরু
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশালে সরকারিভাবে প্রান্তিক কৃষকদের কাছ থেকে বোরো ধান সংগ্রহ কার্ষক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৪ জুন) বরিশাল সদর উপজেলা খাদ্য গুদামের সামনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কার্যক্রমের ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।


এসময় উপস্থিত ছিলেন, বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু, বরিশাল জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. তাজুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. নিয়াজ মাখদুম ও কৃষকবৃন্দ।


বরিশাল সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কার্যালয় সূত্রে জানা গেছে, এবার প্রান্তিক কৃষকদের নিকট থেকে প্রতি মন ধান সরকারি ভাবে ১ হাজার ৪০ টাকা দরে ক্রয় করা হবে, এতে প্রতি কেজি ধানের মূল্য হবে ২৬ টাকা। বরিশাল জেলায় ৮ হাজার ৮৫৬ মেট্রিক টন বোরো ধান সরকারিভাবে কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে।


এর মধ্যে বরিশাল সদর উপজেলার ১০টি ইউনিয়নের ৩৭২ জন ক্ষুদ্র কৃষক থেকে ১ মেট্রিক টন, ১০৩ জন মাঝারী কৃষক থেকে ১.৬ মেট্রিক টন এবং ৭ জন বড় কৃষক থেকে ২.৪ মেট্রিক টন বোরো ধান সংগ্রহ করা হবে। মোট ৪৮২ জন কৃষকদের কাছ থেকে ৫ লাখ ৫৪ হাজার কেজি বোরো ধান সংগ্রহ করবে বরিশাল সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কার্যালয়।


বিবার্তা/জসিম/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com