কোটচাঁদপুর বিএনপি অফিসে তালা, পুলিশ হেফাজতে চাবি
প্রকাশ : ০৩ জুন ২০২০, ১৯:৪১
কোটচাঁদপুর বিএনপি অফিসে তালা, পুলিশ হেফাজতে চাবি
কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা বিএনপি’র দু’পক্ষের বিরোধে উপজেলা কার্যালয় অফিসে ঝুঁলছে তালা। পুলিশ হেফাজতে নেয়া হয়েছে কার্যালয়ের চাবি।


সোমবার (১ জুন) রাতে দু’পক্ষের উপস্থিতিতে কোটচাঁদপুর মডেল থানার ওসি মাহবুবুল আলমের নিকট চাবি হস্তান্তর করেন উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি সিরাজুল ইসলাম।


বিএনপি সূত্রে জানা যায়, উপজেলা বিএনপি’র কমিটি ভেঙ্গে গত ৭মার্চ উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের নের্তৃত্বে আহবায়ক কমিটি গঠন করা হয়। কমিটি থেকে সাবেক সভাপতি সিরাজুল ইসলামকে বাদ দেয়ায় সিরাজুল ইসলাম ও আব্দুর রাজ্জাকের মধ্যে প্রকাশ্যে বিরোধ দেখা দেয়।


তৃণমূলের নেতা-কর্মীসহ ইউনিয়ন বিএনপি’র সভাপতি-সাধারণ সম্পাদক এবং বিএনপি’র বেশির ভাগ নেতা-কর্মী আব্দুর রাজ্জাকের নের্তৃত্বে চলে আসে। অন্যদিকে বিএনপি’র পদ বঞ্চিত কিছু নেতা-কর্মী সাবেক সভাপতি সিরাজুল ইসলামের প্যানেলে অবস্থান নেয়।


গত ৩০ মে উপজেলা বিএনপি’র আহবায়ক আব্দুর রাজ্জাকের নের্তৃত্বে বিএনপি নেতা-কর্মীরা উপজেলা কার্যালয় অফিসে অবস্থান করে। পরের দিন ৩১ মে সাবেক সভাপতি সিরাজুল ইসলাম কোটচাঁদপুর থানায় একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, আব্দুর রাজ্জাকের নেতৃত্বে বিএনপি’র নেতা-কর্মীরা তার অফিসের তালা ভেঙ্গেছে।


অভিযোগের ভিত্তিতে ১জুন রাতে দু’পক্ষকে থানায় উপস্থিত হওয়ার নির্দেশ দেয়া হয়। পুলিশ উভয় পক্ষের বক্তব্য’র পরিপেক্ষিতে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে অফিসের চাবি পুলিশের হেফাজতে নেন। এবং দু’পক্ষের মধ্যে মিমাংসা না হওয়া পর্যন্ত কার্যালয়ে অবস্থান না নেয়ার জন্য উভয় পক্ষের সম্মতি গ্রহন করেন।


এ বিষয়ে উপজেলা বিএনপি’র আহবায়ক আব্দুর রাজ্জাক বলেন, থানা থেকে আমাকে ফোন করে ডাকা হয়। আমি নেতা-কর্মী নিয়ে থানায় গিয়ে জানতে পারি সাবেক সভাপতি সিরাজুল ইসলাম আমাদের বিরুদ্ধে অভিযোগ করেছে আমি দলীয় অফিসের তালা ভেঙ্গেছি।


তিনি জানান, দলীয় কর্মকান্ড পরিচালনার জন্য বর্তমান কমিটি দলীয় অফিস ব্যবহার করবে এটাই স্বাভাবিক। কিন্তু সিরাজুল ইসলাম কি কারনে অভিযোগ করলেন, সে বিষয়ে তিনিই ভালো বলতে পারবেন।


অভিযোগের বিষয়ে সাবেক সভাপতি সিরাজুল ইসলামের নিকট মুঠোফোনে জানতে চাওয়া হলে তিনি জানান, অফিসের ঘর আমার নামে নেওয়া। তারা আমাকে না জানিয়ে অফিসের তালা ভেঙ্গেছে। এইজন্য থানায় অভিযোগ করেছিলাম।


কোটচাঁদপুর থানার ওসি মাহবুবুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,দু’পক্ষের বিরোধের কারনে এই সমস্য। বর্তমান পরিস্থিতিতে আইন-শৃঙ্খলা বজায় রাখতে বিএনপি অফিসের চাবি পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।


বিবার্তা/রায়হান/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com