ফরিদপুরে জেলা পরিষদ সদস্যের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ
প্রকাশ : ০৩ জুন ২০২০, ১৮:৫৫
ফরিদপুরে জেলা পরিষদ সদস্যের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ
বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফরিদপুরের বোয়ালমারীতে এক জেলা পরিষদ সদস্যের বিরুদ্ধে অবৈধভাবে মাদ্রাসার সরকারি গাছ বিক্রয়ের অভিযোগ উঠেছে। গাছগুলোর আনুমানিক মূল্য লক্ষাধিক টাকা।


জানা যায়, উপজেলার ময়না ইউনিয়নের হাটখোলারচর মোহাম্মদিয়া দাখিল মাদ্রাসার ছোট বড় ১৪টি মেহেগনী গাছ সোমবার সকালে অবৈধভাবে বিক্রয় করে দিয়েছেন মাদরাসা পরিচালনা পর্ষদের সভাপতি, ফরিদপুর জেলা পরিষদ সদস্য ও ময়না ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবু জাফর ছিদ্দিকী এবং মাদরাসাটির সুপার আবু জাফর সিদ্দিক। বর্তমানে বিক্রয় করা গাছের কয়েকটি অংশ খরসূতি ঈদগাহ বাজার সংলগ্ন একটি স’মিলে রয়েছে।


মাদরাসার সুপার আবু জাফর সিদ্দিক বলেন, মাদরাসার পরিচালনা পর্ষদের সভাপতি সকল সদস্যদের সাথে কথা বলে নতুন ভবন নির্মানের জন্য গাছগুলো কেটেছে। ভবিষ্যতে মাদরাসার স্বার্থেই এগুলো ব্যবহার করা হবে।


স্থানীয় হাটখোলারচর গ্রামের মো. মিরাজ পরামানিক (৪০) ও রাসেল আহমেদ (২৮) জানান, মাদরাসার কয়েকটি গাছ বিক্রি করেছে বলে আমরা শুনেছি। গাছ ব্যবসায়ীরা গাছগুলো কেটে নিয়েছে।


মাদরাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও জেলা পরিষদ সদস্য আবু জাফর ছিদ্দিকী গাছ বিক্রয়ের বিষয়টি অস্বীকার করে বলেন, উন্নয়নের স্বার্থে গাছগুলো কাটা হয়েছে। প্রশাসনের অনুমতি নেয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, মাদ্রাসার উন্নয়নেই গাছগুলো ব্যবহার করা হবে তাই প্রশাসনের বা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন অনুমতি নেয়া হয়নি।


উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ জানান, গাছ কাটার বিষয়টি আমি জেনেছি। এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাব্বির আহমেদকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে।


বিবার্তা/মিলু/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com