শিরোনাম
দিনাজপুরে মৃত নারীসহ করোনায় আক্রান্ত ২৪
প্রকাশ : ০২ জুন ২০২০, ২৩:০৯
দিনাজপুরে মৃত নারীসহ করোনায় আক্রান্ত ২৪
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় এক মৃত নারীসহ নতুন করে করোনায় আরো ২৪ জন আক্রান্ত হয়েছে। দিনাজপুরে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২৫৫ জন। এর মধ্যে ৫৫ জন সুস্থ হয়েছেন। দু’জন সনাক্ত হওয়ার আগেই মারা গেছেন।


দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলার ১৬৬ জনের নমুনায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ পিসিআর মেশিনের পরীক্ষায় ২৬ জনের পজেটিভ রিপোর্ট আসে। এর মধ্যে দুটি ফলোআপ এবং বাকি ২৪টি নতুন আক্রান্ত সনাক্ত। এর মধ্যে একজন মৃত নারীও রয়েছেন। যার করোনা সনাক্তের আগেই মৃত্যু হয়েছে।


তিনি হচ্ছেন, চিরিরবন্দও উপজেলার মোছাঃ আকতারিনা বেগম। ঢাকা থেকে ফেরত গার্মেন্টস কর্মী মোছাঃ আকতারিনার ৩০ মে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।


চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও উপজেলা পরিবারপরিকল্পনা কর্মকর্তা ড. আজমল হক জানান, আকতারিনা বেশকিছুদিন যাবৎ জ্বর সর্দি কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলো। মারা যাওয়ার পর নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পজেটিভ আসে। পজেটিভ রিপোর্ট আসার পর তার বাড়ির লোকজন সহ আশপাশের বাড়িগুলি লকডাউন করা হয়েছে। মারা যাওয়ার পর স্বাস্থ্যবিধি মেনে তার দাফন কার্য সম্পন্ন করা হয়েছিলো।


অন্যদিকে নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে দিনাজপুর সদরে ১৫ জন, বিরামপুরে ছয়জন ও খানসামায় দুইজন রয়েছেন।


দিনাজপুরে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২৫৫ জন। এর মধ্যে ৫৫ জন সুস্থ হয়েছেন। দুইজন সনাক্ত হওয়ার আগেই মারা গেছেন।


বর্তমানের হোম আইসোলেশনে রয়েছেন ১৬০ জন। প্রতিষ্ঠানিক আইসোলেশনে ২৮ জন। হাসপাতালে ভর্তি ১০ জন। বর্তমানে হোম কোয়ারেনন্টাইনে রয়েছেন দুই হাজার ২৮৮ জন।


বিবার্তা/শাহি/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com