ফটিকছড়িতে ইউপি সদস্য খুন, চেয়ারম্যান গ্রেফতার
প্রকাশ : ২৬ মে ২০২০, ১৮:০৬
ফটিকছড়িতে ইউপি সদস্য খুন, চেয়ারম্যান গ্রেফতার
ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার খিরাম ইউপি সদস্য জব্বার হত্যার ঘটনায় ওই ইউনিয়নের চেয়ারম্যান সোহরাব হোসেন সৌরভকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২৬ মে) ভোরে নগরীর পাঁচলাইশ এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। এছাড়া, এদিন রাতে খিরাম এলাকায় অভিযান চালিয়ে আবুল বশর কোম্পানি নামে আরো একজনকে গ্রেফতার করে পুলিশ।


বিষয়টি নিশ্চিত করে ফটিকছড়ি থানার ওসি বাবুল আকতার বলেন, ইউপি সদস্য জব্বার হত্যাকাণ্ডের এজাহারভুক্ত আসামি ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেনসহ দুইজনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।


এর আগে ঈদের দিন সোমবার (২৫ মে) সকাল ১০টার দিকে ইউপি সদস্য জব্বারকে নিজ ঘর থেকে ডেকে নিয়ে বাড়ির অদূরে প্রকাশ্যে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। জব্বার (৪২) খিরাম ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচিত সদস্য এবং স্থানীয় গোয়াচ ফকির বাড়ির আবুল কাশেমের ছেলে। ইউপি চেয়ারম্যান সোহরাব ও স্থানীয় আওয়ামী লীগ নেতা শহিদুল্লাহ'র মধ্যে অন্তর্দ্বন্দ্বের জেরে এই হত্যাকাণ্ড ঘটেছে ধারণা পুলিশের। ইউপি সদস্য জব্বার এলাকায় শহিদুল্লাহ'র অনুসারী হিসেবে পরিচিত।


এ ঘটনায় নিহত ইউপি সদস্য জব্বারের ভাই জাবেদ বাদি হয়ে ফটিকছড়ি থানায় হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় খিরাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেনসহ ২৩ জনকে সুনির্দিষ্ট আসামি করা হয়।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, চেয়ারম্যান সোহরাব ও জব্বারের সঙ্গে বিরোধের সূত্রপাত হয় মূলত ২০১৯ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে। ওই নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পান মো. শহীদুল্লাহ। কিন্তু সাবেক ছাত্রলীগ নেতা সোহরাব বিদ্রোহী প্রার্থী হয়ে শহীদুল্লাহকে পরাজিত করেন। জব্বার শহীদুল্লাহ'র অনুসারী।


চেয়ারম্যান সোহরাব ও শহীদুল্লাহ'র অনুসারীদের মধ্যে নির্বাচনের পর থেকে কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটে। এ নিয়ে একাধিক মামলাও হয়েছে। গত ২০ মার্চ উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ হয়েছিলেন চেয়ারম্যান সোহরাব।


এদিকে, ইউপি সদস্য হত্যাকাণ্ডের পর খিরাম এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত থাকায় ইউনিয়নটি পুরুষ শূন্য হয়ে পড়েছে। সর্বত্র বিরাজ করছে গ্রেফতার আতংক।


বিবার্তা/ফয়সাল/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com