ঈদের পরের দিন শিমুলিয়াঘাটে যাত্রীদের ভিড়
প্রকাশ : ২৬ মে ২০২০, ১৬:০১
ঈদের পরের দিন শিমুলিয়াঘাটে যাত্রীদের ভিড়
মুন্সীগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঈদের পরদিন মঙ্গলবার (২৬ মে) শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে যাত্রীদের ভিড় বেড়েছে। ভোর থেকে শিমুলিয়া ঘাট দিয়ে হাজার হাজার মানুষ পার করা হয়েছে। সেই সঙ্গে পার হচ্ছে ছোট গাড়ি, মোটরসাইকেল ও পণ্যবাহী ট্রাক।


আজ ১০টি ফেরি চলছে এই নৌরুটে। ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে ছোট ও পণ্যবাহী সহ ৫০০ যানবাহন। এ নৌরুটে চার শতাধিক স্পিডবোট ও ৮৭টি লঞ্চ চলাচল করলেও গত ২৬ মার্চ থেকে এগুলো বন্ধ রয়েছে। তাই দক্ষিণাঞ্চলের ২১ জেলার ঘরমুখো মানুষ ভিড় করেছে ফেরিতে। দু’পাড় থেকেই যাত্রী ও যানবাহন ভর্তি করে ফেরিগুলো গন্তব্যে পৌঁছাচ্ছে। স্বাস্থ্য ঝুঁকি নিয়েই যাত্রীরা পদ্মা পারি দিচ্ছে। বহু যাত্রী দক্ষিাণাঞ্চলে যাচ্ছে আবার ঢাকার দিকে যাচ্ছে যাত্রীরা।


বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী ম্যানেজার প্রফুল্ল চৌহান জানান, ঈদের আগের দুই দিনের চেয়েও আজ শিমুলিযায় চাপ বেশি। ফেরি দিয়ে পার হওয়া পণ্যবাহী ট্রাক একেবারেই কম ছিল। সবই ছোট আকারের যানবাহন। প্রাইভেটকার ও মাইক্রোই বেশি সাথে বহু মোটরসাইকেল রয়েছে। চারটা-রো রো ফেরিসহ ১০টি ফেরি দিয়ে যাত্রী পার করেও কুলিয়ে ওঠা যাচ্ছে না। ঘাটে সৃষ্টি হয়েছে যানযট। ঈদের আগেও ঘাটে যানযট ছিল না। আমরা চেষ্টা করছি যাতে যাত্রীদের দ্রুত পার করে দেয়া যায়।


বিবার্তা/তারিকুল/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com