ঠাকুরগাঁওয়ে মসজিদের অনুদান আত্মসাৎ, খতিবের ৬ মাসের জেল
প্রকাশ : ২৬ মে ২০২০, ১৫:২২
ঠাকুরগাঁওয়ে মসজিদের অনুদান আত্মসাৎ, খতিবের ৬ মাসের জেল
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রীর দেয়া মসজিদের অনুদানের টাকা কম প্রদান ও ভুয়া মসজিদ দেখিয়ে অনুদানের টাকা আত্মসাৎতের অভিযোগে সদর উপজেলার শুখানপুকুরী ইউনিয়নের মোঃ জয়নাল আবেদিন ওরফে মন্ডল (৪০) নামে এক ব্যক্তিকে ছয় মাসের কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।


মঙ্গলবার (২৬ মে) দুপুরে এ সাজা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন।


দণ্ডপ্রাপ্ত মোঃ জয়নাল আবেদিন ওরফে মন্ডল ওই ইউনিয়নের ইসলামিক ফাউন্ডেশনের ইউনিয়ন লিডার এবং ব্যাংরোল বুঝারিপাড়া মসজিদের খতিব। তার পিতার নাম তোয়াজ শেখ।


জানা যায়, করোনা পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রী দেশের প্রত্যকটি মসজিদে পাঁচ হাজার টাকা করে অনুদান প্রদানের সিদ্ধান্ত নেন। সে মোতাবেক ঠাকুরগাঁও সদর উপজেলায় পৌরসভাসহ ১ হাজার ১৪০টি মসজিদে ঈদের আগেই ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে প্রধানমন্ত্রীর অনুদানের টাকা প্রদান করেন সদর উপজেলা নির্বাহী অফিসার। ইসলামিক ফাউন্ডেশন সমুদয় টাকা উত্তোলন করে তাদের প্রতিনিধিদের মাধ্যমে ইউনিয়নের মসজিদগুলোতে সেই টাকা বিতরণ করেন।


এদিকে সদর উপজেলার শুখানপুকুরী ইউনিয়নের ইসলামিক ফাউন্ডেশনের প্রতিনিধি জয়নাল আবেদিন ওরফে মন্ডল তার নিয়ন্ত্রণাধীন মসজিদগুলোতে প্রধানমন্ত্রীর বরাদ্দ পাঁচ হাজার টাকা করে না দিয়ে কোনো মসজিদে দুই হাজার, কোনো মসজিদে তিন হাজার আবার কোথাও দুই হাজার ৫০০ টাকা করে বিতরণ করেন। শুধু তাই নয় ওই ইউনিয়নে ছয়টি ভুয়া মসজিদ দেখিয়ে ১. রাসেদ, পিতা-শুকুর আলী মাস্টার ২. সাহার আলী, পিতা- ভুতু শেখ ওরফে কোরবান ৩. শুকুর আলী, পিতা-ভুতু শেখ ওরফে কোরবান ৪. ইলিয়াস, পিতা-রহমান ৫. আলম, পিতা-ইয়ামুদ্দিন ও বদিউল, পিতা-কানচিয়া মুন্সিকে মসজিদের মুয়াজ্জিন বানিয়ে ৩০ হাজার টাকা আত্মসাৎ করেন।


বিষয়টি এলাকায় জানাজানি হলে গতকাল রাতেই ওই ইউনিয়নের ইউপি মেম্বার আমজাদসহ স্থানীয়রা জয়নাল আবেদিন ওরফে মন্ডলকে ইউনিয়ন পরিষদে আটক করে রাখেন। আজ তাকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে তিনি তার নিজের দোষ স্বীকার করেন। পরে প্রধানমন্ত্রীর দেয়া মসজিদের অনুদানের টাকা কম প্রদান ও ভুয়া মসজিদ দেখিয়ে অনুদানের টাকা আত্মসাৎতের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।


সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন বলেন, করেনা পরিস্থিতির কারণে মসজিদে মসজিদে প্রধানমন্ত্রীর দেয়া অনুদানের টাকা আত্মসাতকারী কাউকে ছাড় দেয়া হবে না। আজ একজন আত্মসাতকারীকে সাজা প্রদান করা হয়েছে। আমরা প্রত্যেকটি মসজিদে খোঁজ-খবর নেয়া শুরু করেছি। অনিয়ম পেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/বিধান/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com