শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ৪ বছর বয়সী শিশুসহ করোনা আক্রান্ত ১০
প্রকাশ : ২৪ মে ২০২০, ১৯:০৪
ঠাকুরগাঁওয়ে ৪ বছর বয়সী শিশুসহ করোনা আক্রান্ত ১০
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঠাকুরগাঁওয়ে ৪ বছর বয়সী শিশুসহ একদিনে সর্বোচ্চ ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ঠাকুরগাঁও জেলায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬১ জনে।


আক্রান্তদের মধ্যে ৬ জনের বাসা বালিয়াডাঙ্গী উপজেলায়, সদর উপজেলায় আক্রান্ত হয়েছেন ৩ জন এবং পীরগঞ্জ উপজেলায় আক্রান্ত হয়েছেন একজন।


জানা গেছে, আক্রান্তদের দুইজনের বাসা সদর উপজেলায় রহিমানপুর ইউনিয়নের হরিহরপুর গ্রামে। তারা সম্পর্কে স্বামী-স্ত্রী এবং সম্প্রতি তারা ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ে এসেছেন। অপরজনের বাসা দেবীপুর ইউনিয়নের খুলিশাকুড়ি গ্রামে। তিনি গাজীপুর থেকে ঠাকুরগাঁওয়ে এসেছেন।


এদিকে বালিয়াডাঙ্গী উপজেলার আক্রান্ত হয়েছেন ৬ জন। এদের মধ্যে ৪ বছর বয়সী এক শিশু রয়েছে। আক্রান্তরা সকলেই ঢাকা ফেরত। তাদের বাড়ী উপজেলার স্কুলেরহাট, বড়বাড়ী, খালিপুর, রায়মহাল ও কাজিবস্তি গ্রামে।


এছাড়া পীরগঞ্জ উপজেলায় আক্রান্ত হয়েছেন ৪০ বছর বয়সী এক নারী। তার বাসা উপজেলার বড়বাড়ী গ্রামে। তিনি গাজীপুর থেকে সম্প্রতি পীরগঞ্জে এসেছেন।


শনিবার (২৩ মে) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার।


তিনি জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় নতুন করে ১০ জন (সদর উপজেলা-৩, বালিয়াডাঙ্গী-৬ এবং পীরগঞ্জ-১) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। পূর্বের রিপোর্টসহ এ পর্যন্ত ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়ালো ৬১ জন, যাদের মধ্যে ২৩ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাসায় ফিরেছেন।


তিনি আরো জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে জেলা থেকে ৩৬ জনের নমুনা সংগ্রহ করে দিনাজপুরে প্রেরণ করা হয়েছে। সর্বমোট প্রেরিত নমুনার সংখ্যা ১২৬৫।


সর্বমোট প্রাপ্ত ফলাফল ১১৩৪। যাদের মধ্যে ১০৭৩ জনের নেগেটিভ এবং ৬১ জনের পজেটিভ রেজাল্ট আসে। এছাড়াও তিনি করোনার সংক্রমণ রোধে সকলকে সরকারি নির্দেশাবলী এবং স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।


বিবার্তা/বিধান/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com