গৃহহীন দুই বীর সেনা মুক্তিযোদ্ধাকে সেনাবাহিনীর ঘর উপহার
প্রকাশ : ২৩ মে ২০২০, ২০:৩৩
গৃহহীন দুই বীর সেনা মুক্তিযোদ্ধাকে সেনাবাহিনীর ঘর উপহার
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় দুস্থ গৃহহীন দুই বীর সেনা মুক্তিযোদ্ধাকে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে বাসস্থান উপহার দেয়া হয়েছে। সেনা প্রধানের উপহার হিসেবে নবীগঞ্জের দুই বীর মুক্তিযোদ্ধার নতুন ঘর তৈরি করে দিয়ে শনিবার বিকেলে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে নতুন ঘরের দলিলপত্র ও চাবি হস্তাস্তর করা হয়।


ক্যাপ্টেন এএসএম শিহাবুজ্জামান শিহাব এর নেতৃত্বে নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের শতক গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা সৈনিক (অবঃ) মিজাজ উল্লাহ এবং বাশডর গ্রামের বীর মুক্তিযোদ্ধা কর্পোরাল (অবঃ) আমরু মিয়ার হাতে ঘরের দলিলপত্র ও চাবি হস্তান্তর করা হয়।


এ সময় উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল, গজনাইপুর ইউপি চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল, সাংবাদিক এম এ মুহিত, বাংলা টিভির প্রতিনিধি মতিউর রহমান মুন্না, জয়যাত্রা টিভির প্রতিনিধি ছনি চৌধুরী।


এদিকে দুঃস্থ গৃহহীন বীর সেনা ও তাদের পরিবারের লোকজন সেনা প্রধানের পক্ষ থেকে নতুন ঘর পেয়ে খুবই আনন্দিত।


এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধা পরিবারের লোকজন জানান, পরিবারের সদস্যদের নিয়ে থাকার কোনো ঘর ছিল না, খুব কষ্ট করে থাকতে হয়েছে, বর্তমানে সেনা প্রধানের উপহার হিসেবে যে ঘরটি পেয়েছি তা আমাদের কাছে অতি মূল্যবান উপহার, যত দিন বেঁচে থাকবো পরম মমতায় ঘরটিকে আগলে রাখবো।


বীর মুক্তিযোদ্ধা সৈনিক (অবঃ) মিজাজ উল্লা বলেন, তিনি কখনো স্বপ্নেও ভাবেননি জীবনের শেষ বয়সে এতটা ভালোভাবে কাটাতে পারবেন। একটি ঘরের তার বড়ই প্রয়োজন ছিল।


এ ব্যাপারে সেনা বাহিনীর ক্যাপ্টেন এএসএম শিহাবুজ্জামান শিহাব বলেন, এই গৃহগুলো তাদের ঋণ পরিশোধের জন্য দেয়া হচ্ছে না, মুক্তিযোদ্ধাদের বীরত্বের ঋণ কখনো পরিশোধ করা যাবে না। তারা যাতে পরিবার নিয়ে শান্তিতে থাকতে পারেন এজন্যই মাননীয় সেনা প্রধানের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের এই উপহার প্রদান করা হয়েছে।'


তিনি আরো বলেন, 'আমরা যদি আমাদের ইতিহাসকে সম্মান করতে না জানি, তাহলে কখনোই আমাদের সুন্দর ভবিষ্যৎ হবে না। তাই এই বীর মুক্তিযোদ্ধাদের সম্মান করতে হবে, তাদের আমাদের অন্তরে ধারণ করতে হবে।


বিবার্তা/ছনি/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com