গাজীপুরে অসহায় মানুষের পাশে ছাত্রলীগ নেতা রবিন
প্রকাশ : ২৩ মে ২০২০, ১৮:২৮
গাজীপুরে অসহায় মানুষের পাশে ছাত্রলীগ নেতা রবিন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন শ্রীপুর পৌরসভায় বসবাসরত কর্মহীন ও অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। খাদ সামগ্রীর মধ্যে রয়েছে, চাল, ডাল, তেল ও লবণসহ আরো অনেক কিছু। সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে এসব খাদ্য সামগ্রী দিচ্ছেন তিনি।


এ ছাড়া রোজা শুরুর দিন থেকে প্রতিদিন মাওনা চৌরাস্তার দুটি পয়েন্টে ইফতার সামগ্রী বিতরণ করছেন রবিন। প্রতিদিন অন্তত একশ' রোজাদারকে 'দশের ইফতার' কর্মসূচির আওতায় দেয়া হচ্ছে খিচুড়ি, ডিম ও খেজুর।



জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণ শুরুর পর শ্রীপুর পৌরসভায় বসবাসরত কর্মহীন ও অসহায় মানুষের ঘরে ঘরে যাচ্ছেন রবিন। কখনো খাদ্যসামগ্রী নিয়ে, কখনো ওষুধ কিংবা জীবাণুনাশক স্প্রে নিয়ে।সম্প্রতি ঈদ উপলক্ষে দিচ্ছেন সেমাই, চিনি, দুধ, তেল ও সাবান।


মাস্ক, স্যানিটাইজার বিতরণ ছাড়াও বিশেষ চিকিৎসাসেবা চালু করেছেন রবিন। বেশ কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগ করেছেন পৌরসভার মানুষের চিকিৎসাসেবা দেয়ার জন্য। বিশেষ কয়েকটি মোবাইল নম্বরে ফোন করে সেবা নিচ্ছেন অসুস্থ মানুষজন। বিনা পয়সায় ওষুধও পাঠানোর ব্যবস্থা করেছেন তরুণ ছাত্রনেতা।


এ ব্যাপারে রবিন বলেন, সম্পূর্ণ আত্মতৃপ্তির জায়গায় ব্যক্তিগত উদ্যোগে এ ব্যয় করা। ইতোমধ্যে পাঁচ হাজার মানুষকে ১২-১৪ কেজি করে খাদ্যসামগ্রী দেয়া হয়েছে। দুই হাজার মানুষের ঘরে ঘরে ঈদসামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। পৌরবাসীর সমর্থন নিয়ে আরো অনেক দূর এগিয়ে যেতে চাই।



শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান বলেন, অভাবী ও অসহায় মানুষের ভরসার নাম রবিন। তরুণ এই সমাজসেবককে ফোন করে কেউ সমস্যার কথা বললেই খাদ্যসামগ্রী পৌঁছে যায়। এই দুঃসময়ে তিনি অসংখ্য মানুষের মুখে হাসি ফুটিয়েছেন।


আতিকুল ইসলাম নামে এক রিকশাচালক বলেন, ঈদ করার মতো কোনো উপায়ই ছিল না তার। এ খবর জানতে পেরে চাল, ডাল, সেমাই, চিনিসহ অন্তত ২০ কেজি খাদ্যসামগ্রী নিয়ে হাজির হন রবিন। নগদ টাকাও দিয়েছেন তিনি।


আমেনা খাতুন নামে এক নারী বলেন, রবিন দুই দফায় খাদ্যসামগ্রী দিয়েছেন। রবিনের এমন মহানুভবতায় খুশি নিম্ন আয়ের হাজার হাজার মানুষ।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com