কুতুবদিয়ায় আম্পানের ক্ষয়ক্ষতি সুরক্ষায় মাঠে রয়েছে পুলিশ
প্রকাশ : ২১ মে ২০২০, ১৩:২০
কুতুবদিয়ায় আম্পানের ক্ষয়ক্ষতি সুরক্ষায় মাঠে রয়েছে পুলিশ
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চলমান করোনা সংকটের মধ্যে আরেক দুর্যোগের নাম ঘূর্ণিঝড় ‘আম্পান’। আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী বুধবার (২০ মে) সন্ধ্যার দিকে এটি বাংলাদেশ উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা। করোনা সংকটের মতো ঘূর্ণিঝড় আম্পানের ক্ষয়ক্ষতি থেকে সাধারণ মানুষের জীবন ও সম্পত্তির সুরক্ষা নিশ্চিতে সর্বাত্মক সহযোগিতার জন্য প্রস্তুত হয়ে মাঠে নেমেছে কক্সবাজারের কুতুবদিয়া থানার পুলিশ।


পুলিশ সাহস যোগাচ্ছে দ্বীপের মানুষকে। আম্পানের মতো শক্তিশালী ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি কমাতে জনগণের সহযোগিতার একান্ত প্রয়োজন। এজন্য ঘূর্ণিঝড়ে দ্বীপের মানুষকে কিছু বিষয় অনুসরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন ওসি মো. দিদারুল ফেরদৌস।


বুধবার (২০ মে) সুপার সাইক্লোন আম্পান মোকাবেলায় কুতুবদিয়া থানা পুলিশ বেশকিছু কার্যক্রম চালিয়েছেন। এর মধ্যে পুলিশের উদ্যোগে হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ, ঘূর্ণিঝড় এর বিপরীতে পাড়া মহল্লায় মাইকিং করে জনসতর্কতামূলক কর্মসূচি, এলাকার বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবকের উদ্যোগে ১৫০ পরিবারকে ঈদ উপহার বিতরণ, থানা এলাকার ১৪০টি আশ্রয় কেন্দ্রে পুলিশের তত্বাবধানে নজরে রাখা, স্থানীয় জনপ্রতিনিধি ও নেতাকর্মীদের নিয়ে ঘূর্ণিঝড়ের সাবধানতামূলক প্রচার প্রচারণা, রাতভর পুলিশ বিভিন্ন এলাকাতে টহল জোরদার অব্যাহত রেখেছেন বলে জানা যায়।


কুতুবদিয়ার থানার ওসি মো. দিদারুল ফেরদৌস জানান, করোনা সচেতনতার পাশাপাশি সুপার সাইক্লোনের ক্ষতি থেকে জনগণকে রক্ষা করতে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। স্থানীয় জনপ্রতিনিধি ও সরকার দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ব্যাপক প্রচার-প্রচারণা অব্যাহত রেখেছে। সব ধরনের পরিস্থিতি মোকাবেলায় থানা পুলিশ সব সময় প্রস্তুত রয়েছে ওসি জানান।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com