চোরাইপথে পদ্মা পাড়ি, ১৯ ট্রলার ডোবাল নৌ-পুলিশ
প্রকাশ : ২১ মে ২০২০, ১২:১৭
চোরাইপথে পদ্মা পাড়ি, ১৯ ট্রলার ডোবাল নৌ-পুলিশ
মুন্সীগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাওয়া পুরাতন ফেরিঘাট থেকে চোরাইপথে যাত্রী পারাপার করছে একশ্রেণির অসাধু ট্রলার ও সি-বোটচালক। পুলিশের নজরদারি এড়াতে তারা এ পথে যাত্রী পারাপর করছে। তবে নৌ-পুলিশ অভিযান চালিয়ে ৪৮টি ট্রলার ও ২টি সি-বোট জব্দ করেছে। এর মধ্যে ১৯টি ট্রলার পদ্মায় ডুবিয়ে দেয়া হয়েছে।


মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির আইসি পরিদর্শক সিরাজুল কবির জানান, গত মঙ্গলবার হতে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌ-রুটে ফেরিসহ সকলপ্রকার নৌযান দিয়ে যাত্রী পারাপার বন্ধ করেছে প্রশাসন।


তিনি বলেন, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে কড়া ভূমিকায় আছে নৌ-পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আজ বৃহস্পতিবারও ভেঙে ভেঙে কিছু যাত্রী আসছে মাওয়ার দিকে। তবে তারা শিমুলিয়া ঘাটে না গিয়ে মাওয়া চৌরাস্তা থেকে পশ্চিমে পুরাতন ফেরিঘাটে চলে যাচ্ছে।


তিনি আরো বলেন, এখানে একটি সিন্ডিকেট ট্রলার ও সি-বোট দিয়ে ওপারে চর জানাজাত ঘাটে পারাপার করে যাচ্ছিল। খবর পেয়ে সকাল থেকে ব্যাপক অভিযান চালিয়ে ৫টি ট্রলার জব্দ করা হয়েছে। যাত্রী নামিয়ে এর মধ্যে দুটি ট্রলার পদ্মায় ডুবিয়ে দেয়া হয়েছে।


সিরাজুল কবির জানান, এর পূর্বে গতকাল বুধবার পর্যন্ত ১৭টি ট্রলার পদ্মায় ডুবিয়ে দেয়া হয়। সর্বমোট ৪৮টি ট্রলার জব্দ করা হয়েছে, এর মোট ১৯টি ট্রলার আজ পর্যন্ত ডুবিয়ে দেয়া হয়েছে। এ ছাড়া ২টি সি-বোটও জব্ধ করা হয়েছে অবৈধভাবে লোকজন পারাপারের জন্য। তবে এখন আর মানুষের ঢল নেই শিমুলিয়া ঘাটে। একেবারের শান্ত ঘাটের পরিস্থিতি। জরুরি পরিষেবার কিছু গাড়ি ছাড়া কোনো গাড়িই পার করা হচ্ছে না শিমুলিয়ায় ফেরিতে।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com