বাগেরহাটের সাইক্লোন শেল্টারে আশ্রয় নিয়েছে ৩৫ হাজার ৬১৩ জন
প্রকাশ : ২০ মে ২০২০, ০৮:৪২
বাগেরহাটের সাইক্লোন শেল্টারে আশ্রয় নিয়েছে ৩৫ হাজার ৬১৩ জন
বাগেরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় আম্ফান উপকূলের দিকে ধেঁয়ে আসার খবরে বাগেরহাটের বিভিন্ন সাইক্লোন শেল্টারে আসতে শুরু করেছে উপকূলবাসী।


মঙ্গলবার (১৯ মে) রাত সাড়ে আটটা পর্যন্ত বিভিন্ন সাইক্লোন শেল্টারে ৩৫ হাজার ৬১৩ জন আশ্রয় নিয়েছে। রাতের মধ্যেই ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকা মানুষদের আশ্রয় কেন্দ্রে আনা হবে। জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।


এ ব্যাপারে বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ জানান, মঙ্গলবার রাত সাড়ে ৮টা পর্যন্ত বিভিন্ন সাইক্লোন শেল্টারে ৩৫ হাজার ৬১৩ জন মানুষ আশ্রয় নিয়েছে। করোনা সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রেখেই মানুষ সাইক্লোন শেল্টারে অবস্থান করছে। সাবান দিয়ে হাত ধুয়ে সাইক্লোন সেল্টারে প্রবেশ করছে মানুষ। যারা ঝুঁকিপূর্ণ অবস্থা আছে রাতের মধ্যেই তাদেরকে সাইক্লোন শেল্টারে আনার কাজ চলছে বলে জানান তিনি।


জেলা প্রশাসকের তথ্য মতে, জেলায় মোট ৯৭৭টি সাইক্লোন শেল্টার প্রস্তুত রয়েছে। এর মধ্যে স্থায়ী ৩৪৫টি এবং ৬৩২টি অতিরিক্ত সাইক্লোন শেল্টার। এসব সাইক্লোন শেল্টারে প্রায় পাঁচ লাখ মানুষ আশ্রয় নিতে পারবে বলে জেলা প্রশাসক জানান।


করোনা সংক্রমণ ঠেকাতে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে মানুষ যাতে আশ্রয় নিতে পারে এজন্য অতিরিক্ত ওই ৬১৩টি সাইক্লোন শেল্টার প্রস্তুত করা হয়।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com