ফকিরহাটের মার্কেটগুলোতে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব
প্রকাশ : ১৮ মে ২০২০, ১৫:৪৪
ফকিরহাটের মার্কেটগুলোতে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব
ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাগেরহাটের ফকিরহাট উপজেলায় করোনা সংক্রমণ প্রতিরোধে উপজেলা প্রশাসন স্বল্প পরিসরে, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে দোকানপাট খোলার অনুমতি দিলেও উপজেলার ছোট-বড় সকল বাজারের ব্যবসায়ীরা সরকার ও উপজেলা প্রশাসনের সেই নির্দেশনা না মেনেই উপজেলার বিভিন্ন স্থানে চলছে আসন্ন ঈদের কেনাকাটা।


বেশিরভাগ মার্কেট বা দোকানের সামনে নেই স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বা সামাজিক দূরত্ব বজায় রাখার কোনো নির্দেশনা। দোকানির পক্ষ থেকেও দেয়া হচ্ছে না সামজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা। রাস্তার পাশের হকার থেকে শুরু করে ছোট-বড় মার্কেটেও দেখা গেছে উপচে পড়া ভিড়।


উপজেলার সব দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও মার্কেট খুলে দেয়ার পর পরই আতঙ্কে আছে সচেতন মহলের মানুষ। জনসমাগম আর হালকা যানবাহনে পুরোনো চেহারা ফিরে পেয়েছে ফকিরহাট উপজেলা। উপজেলা প্রশাসনের কর্মকর্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ স্থানীয় জনপ্রতিনিধিরা বারংবার বলার পরেও তোয়াক্কা করছেন না দোকানিরা।


ব্যবসায়ীরা সরকারি বিধিনিষেধ মেনে ব্যবসা পরিচালনার প্রতিশ্রুতি দিলেও বাস্তব চিত্র পুরোপুরি উল্টো। পরিবার থেকে শিশুদের নিয়ে বাজারে আসতে নিষেধ করা হলেও তা মানছেন না ক্রেতারা। একের অধিক লোকজন এক সাথে হুমড়ি খেয়ে মার্কেটগুলোতে প্রবেশ করছেন। তবে, বরাবরের মতো এবার ঈদের কেনাকাটায়ও পুরুষের তুলনায় ঈদ মার্কেটে নারীদের আনাগোনা বেশি লক্ষ্য করা যাচ্ছে।


এদিকে ব্যবসায়ীরা বলছেন, স্বাস্থ্য বিধি মেনেই তারা দোকানদারি করছেন কিন্তু ক্রেতাদের বুঝালেও বুঝতে চাচ্ছেনা। ফকিরহাটের মার্কেটসহ বেশির ভাগ মার্কেটে উপচে পড়া ভিড়ের মধ্যেই চলছে ঈদের কেনাকাটা।


উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. শাহানাজ পারভীন বলেন, ব্যবসায়ী ও সাধারণ ক্রেতাদের নির্দেশনা মেনে চলতে প্রচার প্রচারণা চালানো হচ্ছে। দেশের বৃহত্তর স্বার্থে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও শপিংমলসমূহ সীমিত পরিসরে খুলে দেওয়া হয়েছে। আমরা যতক্ষন থাকছি, ততক্ষন সবাই আইন মানছে। সরকারি নির্দেশনা অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/সুমন/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com