দিনাজপুরে শ্রমিকদের মাঝে ইফতার ও ত্রাণ সামগ্রী বিতরণ
প্রকাশ : ০১ মে ২০২০, ১৮:১৩
দিনাজপুরে শ্রমিকদের মাঝে ইফতার ও ত্রাণ সামগ্রী বিতরণ
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মহান মে দিবসে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিমের উদ্যোগে দিনাজপুরে শ্রমজীবী মানুষের মাঝে ইফতার ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।


শুক্রবার সকালে শহরের নিউ মার্কেট চত্বরে হোটেল রেস্তোরাঁ শ্রমিক ইউনিয়নের ব্যানারে তিন শতাধিক কর্মহীন শ্রমিকদের মাঝে ইফতার ও ত্রাণ সামগ্রী তুলে দেন দিনাজপুর সদর আসনের সংসদ সদস্য হুইপ ইকবালুর রহিম।


এসময় হোটেল রেস্তোরাঁ শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল খালেদ, সাধারণ সম্পাদক জগদীশ মহন্ত উপস্তিত ছিলেন।


অন্যদিকে মহান মে দিবস উপলক্ষে শুক্রবার দিনাজপুর আইনজীবী সমিতির চত্বরে করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া আইনজীবী সহকারীসহ অসহায় ও দরিদ্রদের মাঝে চাল, ডাল, তেলসহ খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর শ্রমিক, অসহায়, দরিদ্রসহ সকল মানুষদের অধিকার নিশ্চিত করেছে উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় একটিও মানুষ খাদ্য সামগ্রী থেকে বাদ যাবে না। প্রতিটি মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দেয়া হবে।


তিনি বলেন, প্রাণঘাতী করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। পবিত্র রমজান মাসে করোনাভাইরাস থেকে রক্ষার জন্য দেশবাসী তথা বিশ্ববাসীকে মুক্তি দান করে মহান আল্লাহর কাছে এই দোয়া প্রার্থনা করি।


তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকদের ন্যূনতম মজুরি নির্ধারণ করেছেন। করোনাভাইরাসের কারণে বন্ধ থাকা কল-কারখানার শ্রমিকদের বেতন ভাতা প্রদানের জন্য সরকার ২ শতাংশ সুদে ৫ হাজার কোটি টাকার একটি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে। প্রণোদনার এই অর্থ স্বচ্ছতার সঙ্গে শ্রমিক কর্মচারীদের কাছে সরাসরি পৌঁছানো জন্য ব্যাংক হিসাব খোলার উদ্যোগ নেয়া হয়েছে। তা বাস্তবায়ন হতে শুরু করছে।


বিবার্তা/শাহী/জাহিদ






সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com