‘রেলের ল্যাগেজ ভ্যানে কাঁচামাল পরিবহন করা হবে’
প্রকাশ : ০১ মে ২০২০, ১৭:২১
‘রেলের ল্যাগেজ ভ্যানে কাঁচামাল পরিবহন করা হবে’
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রেলমন্ত্রী নূরুল ইসলাম সূজন বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রেল পরিবহন বন্ধ ঘোষণা করা হয়েছিল। কিন্তু বিভিন্ন বিষয় বিবেচনা করে প্রধান মন্ত্রীর নির্দেশে শুক্রবার থেকে সারাদেশে রেলের ল্যাগেজ ভ্যানের কার্যক্রম শুরু হয়েছে। এই পরিবহনের মাধ্যমে সারাদেশ থেকে পঞ্চগড়ের টমেটো তরমুজসহ নানা ধরনের শাক সবজি সহ অন্যান্য কাঁচামাল দেশেই আমদানি রফতানি হবে। এজন্য তিনি ব্যবসায়ীদের কাছে সহযোগিতা প্রত্যাশা করেন।


তিনি বলেন, করোনায় প্রধানমন্ত্রী সাধারণ মানুষদের নিয়ে খুব উদ্বিগ্ন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দেয়ার কর্মসূচি অব্যাহত থাকবে যাতে কোনো মানুষ অনাহারে না থাকে। একজনে যেন দুই/তিন বার না পায় আবার কেউ পায় না এমনটা যেন না হয়। মধ্যবিত্ত যারা হাত পাততে পারে না তাদেরও প্রধানমন্ত্রী ত্রাণ দেয়ার জন্য আমাদের নির্দেশনা দিয়েছেন।


শুক্রবার দুপুরে পঞ্চগড়ের ময়দান দিঘী ইউনিয়ন পরিষদ চত্বরে দরিদ্র এবং দুস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন। এসময় তিনি ১৮টি কওমি মাদ্রাসাকে টাকা, ৪২৬ জন দরিদ্র মানুষের হাতে চাল, ডাল, টাকা ও শাক সবজি তুলে দেন।


এসময় মন্ত্রী আরো বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের একমাত্র উপায় এখন কৃষি। তাই সরকার কৃষি উন্নয়নে নানা ধরনের প্রণোদনা দিচ্ছেন। প্রধানমন্ত্রী বলেছেন বাড়ির কোনো জমিই আপনারা ফেলে রাখবেন না। প্রয়োজনে শাক সবজি, মরিচ, পেঁয়াজ চাষ করার মরামর্শ দেন মন্ত্রী।


এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, বোদা উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবি, পঞ্চগড় পৌর মেয়র তৌহিদুল ইসলাম।


বিবার্তা/গোফরান/জাহিদ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com