বরিশালে ত্রাণের দাবিতে কর্মহীনদের বিক্ষোভ, উস্কানির অভিযোগ
প্রকাশ : ২৫ এপ্রিল ২০২০, ২১:৪২
বরিশালে ত্রাণের দাবিতে কর্মহীনদের বিক্ষোভ, উস্কানির অভিযোগ
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশাল সিটি কর্পোরেশনের (বসিসি) পক্ষ থেকে কয়েকবার বিভিন্ন খাদ্য সামগ্রী দেয়ার পরেও উস্কানি দিয়ে ত্রাণের দাবিতে দু’বার বিক্ষোভ করানো হচ্ছে এমন অভিযোগ উঠেছে। নগরীর ১ নং ওয়ার্ডের পশ্চিম কাউনিয়ার সাধুর বটতলা এলাকায় এ বিক্ষোভের ঘটনা ঘটে।


ত্রাণের দাবিতে কর্মহীন পরিবারের সদস্যদের দিয়ে বিক্ষোভ করানো হয়েছে সেই এলাকায় বিএনপির যুগ্ম-মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ারের বাসা। রাজনৈতিকভাবে হেয় করার জন্য এবং ত্রাণ নিয়ে বিতর্ক সৃষ্টির কারণেই কর্মহীন পরিবারের সদস্যদের উস্কানি দিয়ে একইস্থানে বারবার বিক্ষোভ করানো হচ্ছে এমন অভিযোগ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও ওয়ার্ড কাউন্সিলরের।


ওয়ার্ড কাউন্সিলর আমির হোসেন বিশ্বাস জানান, সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ইতোমধ্যে নগরীর ৩০টি ওয়ার্ডের নিম্ন আয়ের ৪৩ হাজার কর্মহীন পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন। কর্পোরেশনের পক্ষ থেকে তার ওয়ার্ডে ১ হাজার ৬০০ পরিবারের মাঝে বিভিন্ন খাদ্য-সামগ্রী বিতরণ করা হয়েছে।


পর্যায়ক্রমে আরো খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। এখানে বিক্ষোভ করার মতো কোনো অবস্থার সৃষ্টি হয়নি। অথচ রাজনৈতিক বিশেষ মহলের উস্কানিতে একইস্থানে দুইবার বিক্ষোভ করানো হয়েছে।


গত ২৪ ও ১৯ এপ্রিল নগরীর ১ নং ওয়ার্ডের পশ্চিম কাউনিয়ার লাকুটিয়া সড়কে অবস্থান নিয়ে ত্রাণের দাবিতে বিক্ষোভ করেন কর্মহীন পরিবারের সদস্যরা। খবর পেয়ে প্রশাসনের কর্মকর্তারা ত্রাণ পাওয়ার আশ্বাস দেয়ায় পর বিক্ষোভকারীরা ফিরে যায়।


বিবার্তা/জসিম/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com