বরিশাল বিভাগে করোনায় শনাক্ত ৮১
প্রকাশ : ২৪ এপ্রিল ২০২০, ১৪:১৯
বরিশাল বিভাগে করোনায় শনাক্ত ৮১
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশাল বিভাগে নমুনা পরীক্ষায় ৮১ জন করোনাভাইরাস শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে দু’জন ভারতীয় নাগরিকসহ বেশ কয়েকজন স্বাস্থ্যকর্মীও রয়েছেন।


শুক্রবার (২৪ এপ্রিল) স্বাস্থ্য বিভাগ সূত্রে এসব জানা গেছে।


বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় জানায়, করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে।


ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট ৮ হাজার ৮৩৮ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। এর মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো ৭ হাজার ৮০৩ জনকে। এর মধ্যে ছাড়পত্র দেওয়া হয়েছে ৪ হাজার ৫৯৬ জনকে।


এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে রয়েছেন ৫০৭ জন। আর ছাড়পত্র দেওয়া হয়েছে ২৪২ জনকে। গত ২৪ ঘণ্টায় বিভাগের ছয় জেলায় ২২৭ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ও বিভাগের ছয় জেলায় ৩৪০ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।


বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, বিভাগটিতে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৮১ জন। এর মধ্যে রয়েছেন বরিশাল জেলায় ৩৪ জন, পটুয়াখালীতে ১৩ জন, ভোলায় দু’জন, পিরোজপুরে পাঁচ জন, বরগুনায় ২১ জন ও ঝালকাঠিতে ছয় জন।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com