ভান্ডারিয়ায় ত্রানের ঢেউটিন-চাল উদ্ধার, ডিলারশিপ বাতিল
প্রকাশ : ১৯ এপ্রিল ২০২০, ১৯:৩৪
ভান্ডারিয়ায় ত্রানের ঢেউটিন-চাল উদ্ধার, ডিলারশিপ বাতিল
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের ভান্ডারিয়ায় ত্রানের ডেউটিন ও চাল উদ্ধার করা হয়েছে। এছাড়া জেলার নাজিরপুর উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচীর (ওএমএস) চাল বিতরণে অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই ইউনিয়নের এক ডিলারের ডিলারশিপ বাতিলসহ জামানতের টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।


অভিযুক্ত ওই ডিলারের নাম মো. মহসিন উদ্দিন। তিনি উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি নাজমুল হুদা স্বপনের বড় ভাই।


নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান জানান, স্থানীয় কার্ডধারী ভুক্তভোগীরা চাল না পাওয়ার অভিযোগের ভিত্তিতে গত ৯ এপ্রিল দুপুরে ওই ইউনিয়নের বৈঠাকাটা বাজারের ওএমএস ডিলার মহসিন উদ্দিনের গোডাউনে যাই। এ সময় সেখানে চাল বিতরণে অনিয়ম পাওয়া যায়।


এসময় অভিযোগের ভিত্তিতে চোরাই চালের ক্রেতা স্থানীয় গ্রাম পুলিশ গোলাম মোস্তফা ও ইউপি সদস্য আবুল কালাম আকনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।


পরবর্তীতে এ নিয়ে তদন্ত প্রমাণিত হলে রবিবার (১৯ এপ্রিল) এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক ওই ডিলারের নিবন্ধন বাতিলসহ জামানতের অর্থ বাজেয়াপ্ত করা হয়েছে। একই সাথে উপজেলার ৩নং দেউলবাড়ী ইউনিয়নের ডিলার তানজির হোসেনকে চলতি মাস থেকে ওই ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণের দায়িত্ব দেয়া হয়েছে।


ভান্ডারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হোসেন জানান, শনিবার (১৮ এপ্রিল) রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ইকরি বাজারে থাকা কুয়েত প্রবাসী ডালিম হাওলাদারের পরিত্যাক্ত দোকান ঘরে অভিযান চালানো হয়। ওই দোকান সংলগ্ন ফরহাদ ম্যানসনে ভাড়া থাকেন ওই ইউনিয়নের নারী ইউপি সদস্য (১,২ ও ৩নং ওয়ার্ড) লিপি বেগম। তবে এ অভিযানের সময় তার ঘর তালা বন্ধ ছিলো।


অভিযানে ওই দোকান থেকে ১ বান্ডিল (৭ পিস) ত্রানের ঢেউটিন ও ৬ বস্তা চাল উদ্ধার করা হয়। তবে ওই চালগুলো সরকারি কোনো বস্তায় ছিলো না, প্লাষ্টিকের বস্তায় ছিলো। আর ঢেউটিনগুলোতে ত্রানের টিন, বিক্রয় নহে লেখা রয়েছে।


তিনি আরো জানান, এ ব্যাপারে মামলা করতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।


বিবার্তা/মাহমুদ/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com