দিনাজপুরে করোনাভাইরাস পরীক্ষার জন্য পিসিআর মেশিন স্থাপন
প্রকাশ : ০৯ এপ্রিল ২০২০, ১৬:৩৩
দিনাজপুরে করোনাভাইরাস পরীক্ষার জন্য পিসিআর মেশিন স্থাপন
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস পরীক্ষার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর মেশিন স্থাপন করা হয়েছে।


বৃহম্পতিবার (৯ এপ্রিল) বেলা ১২টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে কোভিড-১৯ পরীক্ষার জন্য মাইক্রোবায়োলজি বিভাগে আনুষ্ঠানিকভাবে পিসিআর মেশিন হস্তান্তর করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।


পিসিআর মেশিনটি গ্রহণ করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. শিবেস সরকার।


এ সময় হুইপ ইকবালুর রহিম বলেন, করোনাভাইরাস প্রতিরোধে দিনাজপুরে সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। ইতিমধ্যে সর্দি ও জ্বরের জন্য পৃথক ওয়ার্ড নির্ধারণ করা হয়েছে। চিকিৎসার জন্য কাউকে আর বাহিরে যেতে হবে না। এম আব্দুর রহিম রহিম মেডিকেল কলেজ হাসপাতালে এখন চিকিৎসা দেয়া হবে।


তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের প্রতিটি হাসপাতালে পিসিআর মেশিন দেয়া হবে। তারই ধারাবাহিকতায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের কার্যক্রমের কাজ শুরু হয়েছে। দেশের প্রতিটি মানুষ যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয় সে দিকে লক্ষ্য রাখতে হবে।


এসময় তিনি আরো বলেন, কোন চিকিৎসক চিকিৎসা ক্ষেত্রে অবহেলা করলে সেই চিকিৎসকদেরও ছাড় দেয়া হবে না। এখনই সময় মানবসেবায় নিজেকে উৎস্বর্গ করতে হবে।


এসময় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. নির্মল চন্দ্র দাস, সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস, হাসপাতালের সহকারী পরিচালক ডা. নজমুল, কলেজের সহকারী অধ্যাপক ডা. নাদির হোসেন, ডা. নুরুজ্জামানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/শাহী/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com