কাউখালীতে জেলের জালে ৬ মণের শাপলাপাতা মাছ
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২০, ২০:১৮
কাউখালীতে জেলের জালে ৬ মণের শাপলাপাতা মাছ
কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের কাউখালীতে কচাঁ নদীতে জেলেদের জালে ধরা পড়লো ৬ মণ ওজনের বিশাল শাপলাপাতা মাছ। বুধবার সকালে উত্তর বাজার মৎস্য আড়তে মাছটি নিয়ে আসার পরে উৎসুক মানুষ ভিড় করেন।


জানা গেছে, কাউখালীর কঁচা ও সন্ধ্যা নদীর মোহনার মাঝামাঝি জায়গায় জাল ফেলেন জেলেরা। অনেক চেষ্টা করেও জাল টেনে তুলতে পারছিলেন না তারা। ধারণা করেছিলেন, গাছের কোনো বড় ডাল হয়তো জালে আটকা পড়েছে। জালের ক্ষতি হয় কি না, জেলেদের মনে তখন সেই দুশ্চিন্তা। কিন্তু জাল একটু টানার পরই দুশ্চিন্তা কাটিয়ে জেলেদের মুখে হাসি ফোটে। ছয় মণ ওজনের একটি শাপলাপাতা মাছ যে ধরা পড়েছে জালে!


শাপলাপাতা মাছটি ধরা পড়ে মঙ্গলবার রাতে সাড়ে নয়টার দিকে কাউখালীর চিরাপাড়া পার-সাতুরিয়া ইউনিয়নের কেশরতা গ্রামের মিন্টু আকনের জালে। মাছটি বিক্রির জন্য বুধবার সকালে আনা হয় কাউখালীর উত্তর বাজার মৎস্য আড়তে। দরদামের পর ৬০ হাজার টাকায় মাছটি কিনে নেন মৎস্য আড়তের মালিক লিয়াকত। পরে তিনি স্থানীয় বালুর মাঠে বসেই কেজি দরে মাছটি বিক্রি করেন।


জেলেরা জানান, তাদের আট সদস্যের দলের নেতা মিন্টু আকন। ইঞ্জিনচালিত নৌকায় করে তারা কঁচা নদীতে মাছ ধরেন। মঙ্গরবার রাত সাড়ে নয়টার দিকে কঁচা ও সন্ধ্যা নদীর মোহনার মাঝামাঝি স্থানে জাল ফেলা হয়। পরে জাল তোলার সময় দেখা যায়, জালে এই বিশাল মাছ ধরা পড়েছে। প্রথমে যখন জাল টেনে তোলা যাচ্ছিল না, তখন তারা ভেবেছিলেন, কোনো বড় ডাল হয়তো আটকা পড়েছে। একটু পরে মাছটি লেজ ভাসায়। পরে মাছটিকে টেনে তোলা হয়। মিন্টু জানালেন, তিনি অনেক ছোট বড় মাছ ধরেছেন। তবে শাপলাপাতা মাছ ধরলেন এই প্রথম।


বুধবার পুরো মাছটি কিনে নেয়া লিয়াকত আলী বলেন, মনে হয়েছে কেজি দরে বিক্রি করলে লাভ পাওয়া যাবে। তাই টুকরো করে কেজি দরে বিক্রি করেছি। কারা কাছে বিক্রি করেছি ৩০০ টাকায়, আবার কারো কাছে সাড়ে ৩৫০থেকে ৪০০ টাকায়।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com