মৌলভীবাজারে স্বেচ্ছায় লকডাউনে ১২ গ্রাম
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২০, ০৮:১৬
মৌলভীবাজারে স্বেচ্ছায় লকডাউনে ১২ গ্রাম
মৌলভীবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনউষার ইউনয়িনের উত্তর পতনউষার গ্রামের চারটি বাড়িকে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। বাড়িগুলোতে লাল পতাকা টানিয়ে দেয়ার পর উপজেলার ১২টি গ্রামের গ্রামবাসীরা স্বেচ্ছায় গ্রামের প্রবেশ পথ বন্ধ করে লকডাউন করেছেন।


গ্রামগুলো হচ্ছে- শমশেরনগর ইউনয়িনের সবুজবাগ, শিংরাউলী, মাধবপুর ইউনিয়নেরের মাঝেরগাঁও, শিমুলতলা, আদমপুর ইউনয়িনের তেতইগাঁও, ঘোড়ামারা, পশ্চিম কান্দিগাঁও, আলীনগর ইউনিয়নের আলীনগর চা বাগান, উত্তর তিলকপুর, কমলগঞ্জ সদর ইউনিয়নের মাগুরছড়া খাসিয়া পুঞ্জি ও কমলগঞ্জ পৌরসভার আলেপুর ও চন্ডীপুর।


সামাজিক সুরক্ষা নিশ্চিত ও গ্রামে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধের জন্য বিভিন্ন গ্রামের তরুণরা স্বেচ্ছায় নিজ নিজ এলাকা লকডাউন করতে শুরু করছেন।


শমশেরনগর ইউনিয়নের শিংরাউলী গ্রামের মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) সাজ্জাদুর রহমান বলেন, এ গ্রামের রাস্তা ব্যবহার করে অবাধে ট্রাক ইট-বালু ও জিমর মাটি পরিবহন করছে একটি চক্র। এ গ্রামে বহিরাগতদের আনাগোনা রয়েছে। গ্রামবাসীদের সুরক্ষার চিন্তায় গ্রামের ছাত্র, যুবক ও তরুণরা স্বেচ্ছায় নিজ উদ্যোগে গ্রামের প্রবেশ পথে বাঁশ দিয়ে ব্যারিকেড তৈরি করে। বহিরাগতদের এ সময়ে গ্রামে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। তবে গ্রামের মানুষ নিত্য প্রয়োজনীয় সামগ্রী কিনতে বা জরুরী প্রয়োজনে বাহিরে গেলে হাত মুখ ধুয়ে বাহিরে যাচ্ছেন, আবার হাতমুখ ধুয়ে প্রবেশ করছেন।


কমলগঞ্জ ইউএনও আশেকুল হক পতনউষার ইউনিয়নের উত্তর পতনউষার গ্রামের চারটি বাড়ির ৫টি পরিবারকে লকডাউনে রাখার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, এই পরিবারগুলো করোনাভাইরাস আক্রান্ত নন।


তারা রাজনগরের আকুয়া গ্রামের লকডাউন এলাকা থেকে এসেছেন। আপাতত কিছুদিন আলাদাভাবে থাকতে হবে। সে জন্য এই চারটি বাড়িতে লাল পতাকা লাগানো হয়েছে। গ্রামবাসীর সু-রক্ষা তারা নিজেরা তা করেছে।


এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com