সন্ধ্যার পরে অসহায়দের ঘরে ঘরে তাহেরীর ত্রাণ
প্রকাশ : ০৫ এপ্রিল ২০২০, ১৪:০৫
সন্ধ্যার পরে অসহায়দের ঘরে ঘরে তাহেরীর ত্রাণ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনা সঙ্কটে ত্রাণ নিয়ে দরিদ্রদের সহায়তায় এগিয়ে এলেন আলোচিত বক্তা গিয়াস উদ্দিন তাহেরী। তিনি সন্ধ্যার পর নিজ গ্রামের অসহায়দের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন ত্রাণ সামগ্রী।


এ ব্যাপারে তাহেরী বলেন, প্রত্যেক সামর্থবানরা যত্রতত্র দান না করে নিজ নিজ গ্রামে দান করলে আমার মনে হয় কেউ আর অনাহারে থাকবে না। ধরেন, আমার গ্রামে একজন এসে ৫-৬ জনকে ত্রাণ দিয়ে গেলেন। উনিই আবার অন্য গ্রামে গিয়ে দান করলেন এভাবে কিন্তু বিশৃঙ্খলা তৈরি হবে। এই চিন্তা করে আমি আমার গ্রামের দিনমজুরদের তালিকা তৈরি করেছি। এবং সে অনুযায়ী সন্ধ্যার পরে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিয়ে আসছি।


সন্ধ্যার পরে কেন? এই প্রশ্নের জবাবে তাহেরী বলেন, আমাকে অনেকেই পরামর্শ দিয়েছেন যে স্থানীয় স্কুল মাঠে নির্দিষ্ট দূরত্বের দাগ দিয়ে সারিবদ্ধভাবে ত্রাণ তুলে দিতে। কিন্তু বিষয়টা লোক দেখানো হয়ে যায়। আমি না করে দিয়েছি, আমি বলেছি ত্রাণ গ্রহীতার ছবি প্রকাশ্যে আসুক বা দান করার ছবি প্রকাশ্যে আসুক এটা আমি চাই না। এজন্য আমি সন্ধ্যার পরে সকলের বাসায় পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছি।


জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চাপইর গ্রামের দিনমজুরদের প্রত্যেকের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিয়েছেন মুফতি গিয়াসউদ্দিন তাহেরী।


ক'দিনের খাবার দিয়েছেন, এমন প্রশ্নের জবাবে তাহেরী বলেন, আমি তো বলেছি দানের বিষয়টা আসলে বলা ঠিক না। আমি বলতে চাই, এই মহামারী এটা কতদিন থাকবে বলা যাচ্ছে না। এখনই শেষ না। আমি গত ৫ দিন ধরে পরিকল্পনা করেছি কীভাবে আমার গ্রামের মানুষদের সহায়তা করবো। পরিকল্পনার অংশ হিসেবে আমি ত্রাণ দিয়েছি, দিচ্ছি। সামনে আরো সময় আছে, সেভাবেই আমি এগোবে।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com