নবীগঞ্জে সেনাবাহিনীর টহল জোরদার
প্রকাশ : ০২ এপ্রিল ২০২০, ২২:১১
নবীগঞ্জে সেনাবাহিনীর টহল জোরদার
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নবীগঞ্জে হোম কোয়ারেন্টিন ও সামাজিক দূরত্ব নিশ্চিতে কাজ করে যাচ্ছে সেনাবাহিনী এবং উপজেলা প্রশাসন। পাশাপাশি স্বাস্থ্য সচেতনতামূলক ক্যাম্পেইনও করছেন তারা।


বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে ক্যাপ্টেন এএসএম শিহাবুজ্জামান শিহাবের নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা উপজেলার বিভিন্ন এলাকায় টহল দেন এবং সদ্য বিদেশফেরত প্রবাসীরা হোম কোয়ারেন্টিন মানছে কি-না তা খতিয়ে দেখেন। এছাড়াও জনস্বাস্থ্যের সুরক্ষায় তাদের নির্ধারিত সময় পর্যন্ত হোম কোয়ারেন্টিনে থাকতে সচেতন করেন।


এর আগে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুমাইয়া মমিনের নেতৃত্বে অভিযান পারিচালিত হয়। উপজেলার ইনাতগঞ্জ, ঘোলডুবা, বান্দের বাজার, পৌর শহর সহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়।


এ সময় দোকানে মূল্য তালিকা না থাকায় একাধিক ব্যবসা প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। সেনাবাহিনীর সদস্যরা মাইকিং করে জনগণকে বাড়িতে নিরাপদে থাকার জন্য আহবান জানান। এ অভিযানে সার্বিক সহযোগিতা করেন নবীগঞ্জ থানার একদল পুলিশ।


এ ব্যাপারে সেনাবাহিনীর ক্যাপ্টেন এএসএম শিহাবুজ্জামান শিহাব জানান, করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতের লক্ষ্যে সেনাবাহিনী মাঠে কাজ করছে। বিদেশফেরত প্রবাসীরা হোম কোয়ারেন্টিন মানছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে এবং জনস্বাস্থ্যের সুরক্ষায় তাদের নির্ধারিত সময় পর্যন্ত হোম কোয়ারেন্টিনে থাকতে সচেতন হয় কোথাও যেন জনসমাগম না হয় সে বিষয়ে নজরদারি রাখতে নিয়মিত টহল অব্যাহত রয়েছে।


নবীগঞ্জ উপজেলা সহককারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন বলেন, ওষুধ ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া সকল প্রকার ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। যারা সরকারী নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখে তাদের নিয়মিত অভিযান চালিয়ে জরিমানা করা হচ্ছে। যেসব মুদি দোকানে মূল তালিকা নেই তাদেরকে জরিমনা করা হয়েছে।


বিবার্তা/ছনি/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com