খাবারের আশায় রাজপথে বসে আছেন তারা
প্রকাশ : ৩০ মার্চ ২০২০, ১৬:৪৩
খাবারের আশায় রাজপথে বসে আছেন তারা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম নগরীর বিভিন্নস্থানে দলবদ্ধভাবে নারী-পুরুষ ও শিশুদের খাবারের আশায় বসে থাকতে দেখা গেছে। সোমবার (৩০ মার্চ) নগরীর কাজির দেউরী, লাভলেইন, লালখান বাজার মোড়, ওয়াসা এবং জিইসির মোড় এলাকায় এমন চিত্র দেখা যায়।


জানা গেছে, যারা বসে আছেন তারা ভিক্ষুক নন; তাদের মধ্যে নারীরা বিভিন্ন বাসা বাড়িতে ঝি-য়ের কাজ করে জীবিকা নির্বাহী করেন। আর পুরুষরা শ্রমজীবী। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এখন চলছে বন্ধ কার্যক্রম। এই বন্ধ এবং করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে নগরীর অনেক পরিবারের বুয়াদের ছুটি দিয়ে দেয়া হয়েছে। ফলে ওদের কাজ বন্ধ হয়ে গেছে। সেই সঙ্গে বন্ধ হয়েছে আয়ের পথও। ফলে অভাবের তাড়নায় ওরা এখন রাজপথে এসে হাজির হয়েছে।


তারা মনে করছেন, রাজপথে বসে থাকলে সরকারি বাহিনী কিংবা কোনো দানবীর এসে তাদের মধ্যে ত্রাণ বিতরণ করবেন। সেই ত্রাণ পেয়ে তারা পেট চালাতে পারবেন।


রহিমা নামে এক নারী বলেন, আমার বাচ্চার বয়স আট মাস। ওপোস। কান্না করছে। কিন্তু খেতে দিতে পারছি না। এই কারণে বাসা থেকে বেরিয়ে এখানে এসেছি। শুনেছি, সেনাবাহিনী খাবার দিচ্ছে। পুলিশও দিচ্ছে। কিন্তু সকাল থেকে এসে বসে আছি। কেউ খাবার দেয়নি।


আবদুল নবী নামের এক শ্রমজীবী বলন, আমি কাজ করে খাই। কিন্তু এখন কেউ কাজে ডাকছে না। বাসায় স্ত্রী সন্তান অভূক্ত। কখনো হাত পেতে কিছু চাইনি। কিন্তু অভাবের কাজে লজ্জা হার মেনেছে। আমি বাধ্য হয়ে সড়কে এসে দাঁড়িয়েছি। কেউ যদি কিছু দেয়, তাহলে পরিবার নিয়ে খেতে পারব।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com